Advertisement
১৪ জুন ২০২৪
Lion

খুশির খবর! একসঙ্গে চারটি শাবকের জন্ম দিল সিংহী, সুস্থ রয়েছে মা ও সন্তানরা

এই নিয়ে তৃতীয় বার মা হল ওই সিংহী। তার ভরা সংসারে মোট ছানার সংখ্যা বেড়ে হল ১১।

এই নিয়ে ১১টি শাবকের জন্ম দিল ওই সিংহী।

এই নিয়ে ১১টি শাবকের জন্ম দিল ওই সিংহী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১০:২৩
Share: Save:

বিজলির কোল আলো করে এল চারটি ছানা। একসঙ্গে চারটি ছানাকে পেয়ে উচ্ছ্বসিত চিড়িয়াখানা কর্তৃপক্ষ। গত বুধবার ভুবনেশ্বরের নন্দনকানন চিড়িয়াখানায় এক সঙ্গে চারটি শাবকের জন্ম দিয়েছে একটি সিংহী। যার নাম বিজলি।

সংবাদ সংস্থা সূত্রে খবর, এ নিয়ে তিন বার সন্তান জন্ম দিল ওই সিংহী। আফ্রিকার প্রজাতির সিংহীটিকে কয়েক বছর আগে নন্দনকানন চিড়িয়াখানায় আনা হয়েছিল।

চিড়িয়াখানা সূত্রে খবর, চারটি সিংহছানাই সুস্থ রয়েছে। বিজলি ও তার চার নবজাতকের দেখাশোনায় এই মুহূর্তে বাড়তি ব্যস্ততা চোখে পড়েছে চিড়িয়াখানার কর্মীদের। মা ও সন্তানদের সবসময় চোখে চোখে রাখছেন তাঁরা।

এ নিয়ে মোট ১১টি শাবকের জন্ম দিল বিজলি। নন্দনকাননে মোট সিংহের সংখ্যা বেড়ে হল ২০। জানা গিয়েছে, ২০২০ সালের ডিসেম্বর মাসে ইনদওরের কমলা নেহরু চিড়িয়াখানা থেকে বিজলি ও তার এক সঙ্গীকে নন্দনকাননে আনা হয়েছিল।

বছর শেষের আগে চারটি সিংহশাবককে পেয়ে বাড়তি আনন্দ নন্দনকানন চিড়িয়াখানায়। পর্যটকদের জন্য ওই চারটি সিংহশাবক চিড়িয়াখানার আকর্ষণ বাড়াবে বলে মনে করছেন সেখানকার কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lion Lioness Zoo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE