Advertisement
০২ মে ২০২৪
Assembly Elections 2023

ছ’দিনে আটটি প্রচার কর্মসূচি, ভোটের মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, তেলঙ্গানা সফরে মোদী

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, তেলঙ্গানা এবং মিজোরামে বিধানসভা ভোট হওয়ার কথা। এর মধ্যে প্রথম চারটি রাজ্যে শনিবার থেকে ছ’দিনের সফর শুরু করেছেন মোদী।

বিজেপির প্রচারে নরেন্দ্র মোদী।

বিজেপির প্রচারে নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৯
Share: Save:

ছ’দিনে চার রাজ্যে আট জনসভা। কোথাও ক্ষমতায় প্রত্যাবর্তনের আহ্বান। কোথাও সরকার পরিবর্তনের ডাক। শনিবার থেকেই শুরু হচ্ছে দেশের চার ভোটমুখী রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেগা নির্বাচনী সফর।

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, তেলঙ্গানা এবং মিজোরামে বিধানসভা ভোট হওয়ার কথা। এর মধ্যে প্রথম চারটি রাজ্যে শনিবার (৩০ সেপ্টেম্বর) থেকে ছ’দিনের সফর শুরু করবেন মোদী। তাঁর এই কর্মসূচি চলবে আগামী বুধবার পর্যন্ত। শনিবার কংগ্রেস শাসিত ছত্তীসগঢ়ের বিলাসপুরে ‘পরিবর্তন যাত্রা’য় অংশ নেবেন তিনি। এর পর শহরের সায়েন্স কলেজ গ্রাউন্ডে ‘পরিবর্তন মহাসঙ্কল্প’ সভায় বক্তৃতা করবেন।

রবিবার তেলঙ্গানার মেহবুবনগরে একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি, রাজধানী হায়দরাবাদে বিজেপির সভাও করার কথা তাঁর। ওই রাজ্যে মূল লড়াই মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর বিআরএস, এবং কংগ্রেসের মধ্যে হলেও বিজেপিও ভাল ফলের বিষয়ে আশাবাদী। ২ অক্টোবর মোদী যাবেন বিজেপি শাসিত মধ্যপ্রদেশে। ওই রাজ্যের গোয়ালিয়রে একটি সভা করার পরে যাবেন রাজস্থানে। সে দিনই কংগ্রেস শাসিত ওই রাজ্যের চিতৌরগড়ে তাঁর প্রচার কর্মসূচি রয়েছে।

প্রসঙ্গত, ২০১৮-র বিধানসভা ভোটে জিতে মধ্যপ্রদেশে কংগ্রেস ক্ষমতা দখল করলেও দেড় বছরের মাথাতেই জ্যোতিরাদিত্যের সাহায্যে দু’ডজন বিধায়ক ভাঙিয়ে কমল নাথের সরকারের পতন ঘটিয়েছিল বিজেপি। ৩ অক্টোবর তেলঙ্গানার নিজামাবাদ এবং তার পরে লাগোয়া ছত্তীসগঢ়ের জগদলপুরে মোদীর জনসভা কর্মসূচি রয়েছে। এর পরে আবার মধ্যপ্রদেশ ঘুরে রাজস্থানে পৌঁছবেন তিনি। ৬ অক্টোবর মরুরাজ্যের কংগ্রেস মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের শহর জোধপুরে বিজেপির সমাবেশে অংশ নেবেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE