Advertisement
২১ এপ্রিল ২০২৪
Tamil Nadu

সরকারি বাস থেকে জোর করে নামিয়ে দেওয়া হল মহিলাকে, কী অপরাধে? তামিলনাড়ুতে বিতর্ক

দেশের গোবলয়ের কোনও রাজ্যের ঘটনা নয়। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে দেশের দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে। পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ জানিয়েছিলেন ওই মহিলা।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৬
Share: Save:

সরকারি বাস থেকে টেনে নামিয়ে দেওয়া হল এক বয়স্ক মহিলাকে। কারণ জানতে চাইলে বলা হল, তিনি গোমাংস নিয়ে বাসে উঠেছেন! ওই মাংস নিয়ে বাসে যাতায়াত করা যাবে না।

দেশের গোবলয়ের কোনও রাজ্যের ঘটনা নয়। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে দেশের দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে। পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ জানিয়েছিলেন ওই মহিলা। তাঁর অভিযোগের ভিত্তিতে সরকারি বাসের চালক এবং কন্ডাক্টরের বিরুদ্ধে তফসিলি জাতি এবং আদিবাসী আইনে মামলা করেছে পুলিশ।

ওই মহিলার অভিযোগ, তিনি দলিত সম্প্রদায়ভুক্ত বলেই তাঁর সঙ্গে এমন আচরণ করা হয়েছে। গত ছ’মাস ধরেই তিনি ওই সরকারি বাসে যাতায়াত করছেন। হারুর থেকে গোমাংস কিনে কৃষ্ণগিরি সিটিতে বিক্রি করতে যান তিনি। পুলিশকে ওই মহিলা জানিয়েছেন, প্রথম থেকেই তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন ওই কন্ডাক্টর। তবে সেই দিন বচসা হয়। তাঁকে গায়ের জোরেই বাস থেকে মাঝপথে নামিয়ে দেন সরকারি বাসের কন্ডাক্টর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ওই মহিলার বয়স ৫৯ বছর। ঘটনার দিন তিনি বার বার অনুরোধ করা সত্ত্বেও তাঁকে বাসের পরবর্তী স্টপ পর্যন্ত যেতে দেওয়া হয়নি। বদলে তাঁকে নামিয়ে দেওয়া হয় এমন একটি জায়গায়, যা নিরাপদ নয় বলে পরিচিত।

পুলিশ ওই কন্ডাক্টর এবং বাসের চালকের বিরুদ্ধে মামলা করার পর তাঁদের দু’জনকেই তামিলনাড়ুর সরকারি পরিবহণ সংস্থার তরফে সাসপেন্ড করা হয়েছে। শুরু হয়েছে অন্তর্বর্তী তদন্তও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Beef meat Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE