Advertisement
২০ এপ্রিল ২০২৪
Satyendra Jain

জেলে একাকিত্বে ভুগছেন জানিয়ে চিঠি, প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্রের আবেদন সাড়া দিয়ে কোপে সুপার

টাকা তছরুপকাণ্ডে এখন তিহাড় জেলে রয়েছেন সত্যেন্দ্র। ১১ মে তিনি তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারকে একটি চিঠি দিয়েছিলেন। তাতে তিনি লিখেছিলেন, জেলে একাকিত্বে ভুগছেন তিনি।

image of satyendra jain

১১ মে সত্যেন্দ্র জৈন তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারকে একটি চিঠি দিয়েছিলেন। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২২:০৪
Share: Save:

জেলে একাকিত্বে ভুগছেন। অবসাদ ঘিরে ধরেছে। তাই আরও দু’জন সঙ্গী চেয়েছিলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন। তাঁর সেই আবেদনে সাড়া দিয়ে এ বার কর্তৃপক্ষের কোপে তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারিন্টেন্ডেন্ট। তাঁকে শোকজ নোটিস পাঠালেন জেল কর্তৃপক্ষ। অভিযোগ, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আপ নেতার আবেদনে সাড়া দিয়েছেন তিনি।

টাকা তছরুপকাণ্ডে এখন তিহাড় জেলে রয়েছেন সত্যেন্দ্র। ১১ মে তিনি তিহাড়ের ৭ নম্বর জেলের সুপারকে একটি চিঠি দিয়েছিলেন। তাতে তিনি লিখেছিলেন, জেলে একাকিত্বে ভুগছেন তিনি। অবসাদ গ্রাস করছে। আরও দু’জন সঙ্গী তাঁর কুঠুরিতে থাকলে কথাবার্তা বলতে পারবেন। চিকিৎসকও সে রকমই পরামর্শ দিয়েছেন। কাদের তাঁর কুঠুরিতে দেওয়া যেতে পারে, তা-ও চিঠিতে লিখেছিলেন তিনি।

চিঠি পেয়ে দু’জনকে সত্যেন্দ্রের কুঠুরিতে পাঠান জেল সুপার। বিষয়টি জানতে পেরে কড়া পদক্ষেপ করেন জেল কর্তৃপক্ষ। তাদের তরফে জানানো হয়েছে, ঊর্ধ্বতনকে না জানিয়েই এই পদক্ষেপ করেছেন জেল সুপার। অনুমতি ছাড়া এই পদক্ষেপ সম্ভব নয়। গত বছর মে মাসে সত্যেন্দ্রকে গ্রেফতার করে ইডি। প্রসঙ্গত, তিনি অরবিন্দ কেজরীওয়াল সরকারের স্বাস্থ্য এবং কারামন্ত্রী ছিলেন। এর আগে সত্যেন্দ্রের বিরুদ্ধে জেলে বিশেষ সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছিল। সেই সংক্রান্ত ছবিও প্রকাশ্যে এসেছে। কেজরীওয়াল সরকারের আর এক মন্ত্রী মণীশ সিসৌদিয়াও এখন জেলে রয়েছেন। আবগারি কাণ্ডে তাঁকে গ্রেফতার করেছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyendra Jain tihar Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE