Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Air India

বিমানের টিকিট বাতিল বা সময় বদল হলে খরচ লাগবে না, কুয়াশার কারণেই পদক্ষেপ টাটাদের

যাত্রীরা চাইলে দীর্ঘ ক্ষণ বিমানবন্দরে বসে অপেক্ষা করার পরিবর্তে বিমানের টিকিট বাতিল বা সময় বদল করতে পারেন। এ জন্য অতিরিক্ত কোনও টাকা দিতে হবে না।

এয়ার ইন্ডিয়া জানাল, যাত্রীরা বিনামূল্যে বিমানের টিকিট বাতিল বা রিশিডিউল করতে পারবেন।

এয়ার ইন্ডিয়া জানাল, যাত্রীরা বিনামূল্যে বিমানের টিকিট বাতিল বা রিশিডিউল করতে পারবেন। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১২:০৮
Share: Save:

উত্তর ভারতে নামছে তাপমাত্রা। কুয়াশায় ঢাকছে আকাশ। এর ফলে বিপাকে পড়ছেন বিমানযাত্রীরা। বাতিল হচ্ছে বিমান। নয়তো ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে যেতে হচ্ছে যাত্রীদের। চাইলেও খরচের জন্য টিকিট বাতিল করতে পারছেন না যাত্রীরা। এই পরিস্থিতিতে যাত্রীদের কথা ভেবে পদক্ষেপ করল এয়ার ইন্ডিয়া। জানাল, যাত্রীরা বিনামূল্যে বিমানের টিকিট বাতিল বা টিকিটের সময় বদল করতে পারবেন।

শনিবার এই ঘোষণা করেছে এয়ার ইন্ডিয়া। আপাতত দিল্লি বিমানবন্দরে ওঠানামা করবে যে সব বিমান, সেগুলির টিকিট বাতিল বা সময় বদলের ক্ষেত্রেই যাত্রীরা এই সুবিধা পাবেন। যে সব বিমান দেরিতে উড়বে বা বাতিল হতে পারে, তার যাত্রীদের সঙ্গে যোগাযোগ করবে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। যাত্রীরা চাইলে দীর্ঘ ক্ষণ বিমানবন্দরে বসে অপেক্ষা করার পরিবর্তে বিমানের টিকিট বাতিল বা রিশিডিউল করতে পারেন। এ জন্য অতিরিক্ত কোনও টাকা দিতে হবে না যাত্রীদের। এর ফলে বিমানবন্দরে ভিড়ও কমবে।

টাটা সংস্থার মালিকানাধীন এয়ার ইন্ডিয়া বিবৃতি দিয়ে জানিয়েছে, কুয়াশার কারণে যে সব বিমান দেরিতে ওঠানামা করবে বা বাতিল হবে, তার যাত্রীদের এসএমএস, ই-মেল, ফোন করা হবে। কুয়াশার কারণে বিমান চলাচলে যে বিঘ্ন ঘটছে, তার মোকাবিলায় অতিরিক্ত বিমান, চালক, কর্মী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে সংস্থা। প্রয়োজন মতো রক্ষণাবেক্ষণও করা হচ্ছে।

শনিবার সকালে দিল্লিতে দৃশ্যমানতা ছিল ১০০ মিটার। মৌসম ভবন জানিয়েছে, শনিবার রাজধানীর সফদরজঙে তাপমাত্রা ছিল ৫.৪ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস জানিয়েছে, দিল্লি, উত্তর রাজস্থান, হরিয়ানা, পঞ্জাবের আকাশ ঢেকে থাকবে কুয়াশায়। বিহারের কিছু অংশও ঢাকা থাকবে কুয়াশায়। তবে উত্তরপ্রদেশে কুয়াশা থাকবে না। এর ফলে বিপাকে পড়বে বিমান চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE