Advertisement
২৭ এপ্রিল ২০২৪
nagaland

Firing in Nagaland: নাগাল্যান্ডের ঘটনায় ‘গভীর অনুতপ্ত’ আসাম রাইফেলস, তদন্তের নির্দেশ দিয়ে বিবৃতি

বিশ্বস্ত গোয়েন্দা সূত্রে খবর পেয়েই সন্ত্রাসবাদীদের ধরতে ওটিং গ্রামে অভিযান চালায় সেনা জওয়ানরা। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার আশ্বাস।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ১২:৩৭
Share: Save:

নাগাল্যান্ডে গুলিচালনার ঘটনা নিয়ে বিবৃতি দিল আসাম রাইফেলস। বিবৃতিতে ঘটনার জন্য বাহিনী ‘গভীর অনুতপ্ত’ বলে জানানো হয়েছে। শনিবার সন্ধ্যায় বাহিনীর গুলিতে অন্তত ১২ জন গ্রামবাসী মারা যান। এ নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে বাহিনীর বিবৃতিতে জানানো হয়েছে। তদন্তের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

শনিবার আসাম রাইফেলেস-এর গুলিতে বেশ কয়েক জন গ্রামবাসী মারা যান। একটি ট্রাক থেকে তাদের দেহ উদ্ধার হয়। বাহিনী তাদের বিবৃতিতে জানিয়েছে, এই ঘটনায় এক জওয়ানের মৃত্যুও হয়েছে। একাধিক সেনা জওয়ান আহতও হয়েছেন।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, ‘বিশ্বস্ত গোয়েন্দা সূত্রে খবর পেয়েই সন্ত্রাসবাদীদের ধরতে ওটিং গ্রামে অভিযান চালায় সেনা জওয়ানরা।’ এই গুলিচালনার ঘটনায় নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রীও নেইফিউ রিও তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্তকারী দল গঠন করা হয়েছে।

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, একটি পিক-আপ ভ্যানে করে ওটিং গ্রামে ফিরছিলেন গ্রামবাসীরা। ‘সন্ত্রাসবাদী’ ভেবে তাদের লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনী। দীর্ঘ ক্ষণ না ফেরার তাদের খুঁজতে বার হন গ্রামের অন্যান্যরা। একটি ট্রাকের মধ্যে থেকে তাদের দেহ উদ্ধার হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nagaland Assam Rifles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE