Advertisement
২৪ এপ্রিল ২০২৪
university

Ashoka University: ব্যাঙ্কের কোটি কোটি টাকা আত্মসাৎ, অশোকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সিবিআই-এর জালে

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং আরও ১১ ব্যাঙ্কের সঙ্গে প্রতারণার অভিযোগ। অভিযুক্ত ভ্রাতৃদ্বয়ের একাধিক আস্তানায় অভিযান চালানো হয়।

অশোকা বিশ্ববিদ্যালয়

অশোকা বিশ্ববিদ্যালয় ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ২০:৩১
Share: Save:

সিবিআই-এর ফাঁদে অশোকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রণব গুপ্ত এবং বিনীত গুপ্ত। এক হাজার ৬২৬ কোটি টাকা প্রতারণার অভিযোগে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিবিআই। অভিযুক্তদের বিরুদ্ধে তাঁদের মালিকাধীন ফার্মাসিউটিক্যাল সংস্থা, প্যারাবোলিক ড্রাগসের জাল নথি ব্যবহার করে একাধিক ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়ার অভিযোগ উঠেছে।

এই মামলায় সিবিআই প্যারাবোলিক ড্রাগস, প্রণব, বিনীত এবং আরও ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তাঁদের বিরুদ্ধে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং আরও ১১টি ব্যাঙ্কের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে। ৩১ ডিসেম্বর অভিযুক্ত ভ্রাতৃদ্বয়ের একাধিক আস্তানায় অভিযান চালানো হয়।

অভিযানে তাঁদের আস্তানা থেকে গুরুত্বপূর্ণ নথি-সহ ১.৫৮ কোটি নগদ পাওয়া গিয়েছে বলেও সিবিআই জানিয়েছে। অভিযুক্ত ভাইদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র এবং জালিয়াতির মতো অভিযোগে মামলা দায়ের করেছে সিবিআই।

অশোকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিনীত গুপ্তকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং প্রণব গুপ্তকে সহ-প্রতিষ্ঠাতা হিসাবে দেখা যায়। তাঁরা ১৯৯৬ সালে প্যারাবোলিক ড্রাগসের প্রতিষ্ঠা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

university Founder Fraud CBI Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE