Advertisement
০৪ মার্চ ২০২৪
sameer wankhede

শাহরুখ-পুত্রকে গ্রেফতার করা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতির মামলা শুরু সিবিআইয়ের

এনসিবির প্রাক্তন আধিকারিক সমীর ওয়াংখেড়ে ব্যক্তিগত সম্পত্তি বৃদ্ধি করতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলেন। ভিজিল্যান্স রিপোর্টের উপর ভিত্তি করে প্রাথমিক তদন্ত শুরু করে সিবিআই।

file image

সমীর ওয়াংখেড়ের হাতেই গ্রেফতার হয়েছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৮:৪০
Share: Save:

দুর্নীতির অভিযোগে মামলা শুরু হল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-এর প্রাক্তন আধিকারিক সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। ২ বছর আগে মুম্বই উপকূলে ভাসমান একটি প্রমোদতরী থেকে শাহরুখ খানের ছেলে আরিয়ানকে গ্রেফতার করেছিলেন এই সমীর। সূত্রের খবর, দুর্নীতির অভিযোগে সমীর-সহ ৩ সরকারি কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করেছে সিবিআই।

এ জন্য মোট ২৯টি জায়গায় তল্লাশিও চালায় কেন্দ্রীয় এজেন্সিটি। তার মধ্যে রয়েছে সমীরের বাড়িও। ভারতীয় রেভিনিউ সার্ভিসের আধিকারিক সমীর ছিলেন এনসিবির মুম্বই জ়োনাল ব্যুরোর অধিকর্তা। ২০২১ সালে সমীর মুম্বই উপকূলে ভাসমান প্রমোদতরী ‘কর্ডেলিয়া’য় অভিযান চালান সমীর। মাদক গ্রহণের অভিযোগে গ্রেফতার হন শাহরুখ-পুত্র আরিয়ান। ২২ দিন জেলে থাকতে হয় আরিয়ানকে। ২০২২-এর মে মাসে সাক্ষপ্রমাণের অভাবে এনসিবি আরিয়ানের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নেয়।

ভিজিল্যান্স রিপোর্টের উপর ভিত্তি করে তদন্তকারীদের প্রাথমিক তদন্তের পর সমীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের হয়। সিবিআই সূত্রে খবর, সমীর ব্যক্তিগত সম্পত্তি বৃদ্ধি করতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলেন বলে প্রমাণ পাওয়া গিয়েছে। তার পরেই আনুষ্ঠানিক ভাবে মামলা দায়ের করল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE