Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Building collapses in Mumbai

ছাদ ভেঙে পড়ল মাথায়! মুম্বইয়ে ২০ বছরের পুরনো অট্টালিকার অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের

বিল্ডিংয়ের তৃতীয় তলে মেরামতির কাজ চলছিল। আচমকাই হুড়মুড় করে সেই তলের ছাদ ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের তলায় চাপা পড়েন বেশ কয়েক জন। তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে।

মুম্বইয়ে বাড়ি ভেঙে মৃত্যু।

মুম্বইয়ে বাড়ি ভেঙে মৃত্যু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৫:২৬
Share: Save:

মুম্বইয়ে একটি বাড়ির অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। আহত আরও ছ’জন। ঘটনাটি ঘটেছে দেশের বাণিজ্যিক রাজধানীর নভি মুম্বইয়ের নেরুল এলাকায়।

দমকল সূত্রে জানা গিয়েছে, নেরুলের শিরসোলে তুলসী ভবন নামে ওই বাড়িটি চার তলা। দু’দশক পুরনো বাড়িটির মেরামতির কাজ চলছিল। কাজ চলাকালীনই বুধবার রাতে তার তৃতীয় তলের ছাদ আচমকাই হুড়মুড় করে ভেঙে পড়ে। ঘটনাস্থলেই দুই শ্রমিকের মৃত্যু হয়। আহত হন অনেকে। প্রাথমিক ভাবে উদ্ধারকাজ শুরু করে দমকল এবং পুলিশ। তার পর তাতে যোগ দেয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। জোরকদমে চলতে থাকে ধ্বংসস্তূপ সরানোর কাজ।

দমকলের আধিকারিক পুরুষোত্তম যাদব জানিয়েছেন, তুলসী ভবনের নীচের তলায় রয়েছে একটি দর্জির দোকান। দোকানের মালিক বুধবার দোকান বন্ধ করে বেরোনোর কয়েক মিনিটের মধ্যেই তৃতীয় তলের অংশ হুড়মুড় করে ভেঙে পড়ে। শুরু হয় উদ্ধারকাজ। আহতদের হাসপাতালে পাঠানো হয়। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে দুই মৃতের দেহ। পুলিশ দুর্ঘটনায় মৃত্যুর মামলা রুজু করে তদন্তে নেমেছে। ঘটনার পর গোটা বাড়িটি ফাঁকা করে দেওয়া হয়। অন্যত্র সরানো হয় বাসিন্দাদের।

ঘটনার খবর পেয়ে অকুস্থলে চলে আসেন নভি মুম্বই পুরসভার মিউনিসিপ্যাল কমিশনার রাজেশ নারভেকর। অন্যান্য আধিকারিককে নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করেন তিনি। দেন প্রয়োজনীয় নির্দেশ। স্থানীয়দের একাংশ বেআইনি নির্মাণ নিয়ে সরব হলেও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তুলসী ভবনের প্রয়োজনীয় অনুমতি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Building collapsed Navi Mumbai Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE