Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in India

হরিয়ানায় ১৭ মে পর্যন্ত বাড়ানো হল চলতি লকডাউন

৩ মে থেকে রবিবার, ৯ মে পর্যন্ত ১ সপ্তাহের জন্য হরিয়ানার ৯টি জেলায় পুরোপুরি লকডাউন ঘোষণা করেছিল ওই রাজ্যের বিজেপি সরকার।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৯ মে ২০২১ ২৩:০১
Share: Save:

করোনা সংক্রমণে রাশ টানতে চলতি লকডাউনের মেয়াদ ১৭ মে পর্যন্ত বাড়াল হরিয়ানা সরকার। রবিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে হরিয়ানার মনোহরলাল খট্টর সরকার। এ বিষয়ে শীঘ্রই সবিস্তার নির্দেশিকা জারি করা হবে বলে প্রশাসনিক সূত্রে খবর।

৩ মে থেকে রবিবার, ৯ মে পর্যন্ত ১ সপ্তাহের জন্য হরিয়ানার ৯টি জেলায় পুরোপুরি লকডাউন ঘোষণা করেছিল ওই রাজ্যের বিজেপি সরকার। তবে লকডাউন সত্ত্বেও হরিয়ানায় করোনার সংক্রমণ ক্রমশই ঊর্ধ্বমুখী হয়েছে। রবিবারও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৪৮ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই আবহে সোমবার, ১০ মে থেকে লকডাউনের মেয়াদ বাড়াল সরকার। আসন্ন লকডাউন পর্বে আরও কড়া বিধিনিষেধ আরোপ করা হবে, জানিয়েছেন হরিয়ানার স্বরাষ্ট্র তথা স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। তিনি বলেন, “১০ থেকে ১৭ মে রাজ্যে অতিমারি অ্যালার্ট ঘোষণা করা হয়েছে। এই সময়কালে করোনার সংক্রমণ রুখতে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন টিকাকরণ কেন্দ্র, ব্যাঙ্ক বা জরুরি পরিষেবাকে এর আওতার বাইরে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE