Advertisement
০৬ মে ২০২৪
Coronavirus in India

COVID in India: হাজার দেড়েক বাড়লেও ১২ হাজারের নীচেই থাকল দেশের দৈনিক সংক্রমণ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুাসরে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৮ হজার ১৪০।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক—শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১০:২৮
Share: Save:

দেশের দৈনিক কোভিড সংক্রমণ গত ছ’দিন ধরেই রয়েছে ১৫ হাজারের নীচে। মঙ্গলবার তা নেমেছিল ১০ হাজারের ঘরে। একটু বেড়ে গত ২৪ ঘণ্টায় তা হয়েছে ১১ হাজার ৯০৩। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুাসরে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৮ হজার ১৪০।

আক্রান্তের পাশাপাশি দৈনিক মৃত্যুও কম রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩১১ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, অতিমারি পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫৯ হাজার ১৯১ জনের। আক্রান্ত কম হতেই সক্রিয় রোগীর সংখ্যা কমেছে দেশে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৫১ হাজার ২০৯ জন।

রাজ্যগুলিতে দৈনিক সংক্রমণ কম হতেই দেশে কমছে আক্রান্তের সংখ্যা। দেশের মধ্যে সবথেকে বেশি সংক্রমণ হচ্ছে কেরলে। আগের থেকে কমলেও সেখানে এখনও রোজ প্রায় সাড়ে ছ’হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মহারাষ্ট্রে তা থাকছে এক থেকে দেড় হাজারের মধ্যে। তামিলনাড়ুতে কমে তা হাজারের নীচে নেমেছে। কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশে তো ৫০০-র নীচে নেমে গিয়েছে। পশ্চিমবঙ্গে দুর্গাপুজোর পর সংক্রমণ কিছুটা বাড়লেও, ৮০০-৯০০ মধ্যেই ঘোরাফেরা করছে। মিজোরামেও আগের থেকে সংক্রমণ পরিস্থিতির উন্নতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE