Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Covid 19 India

আবার করোনার ঢেউ? গত ছ’মাসে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা শিখর ছুঁল, চিন্তা মৃত্যু নিয়েও

দেশে আবার বাড়ছে করোনা সংক্রমণ। এক দিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৬ জন। দিল্লি, মহারাষ্ট্রে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।

representative photo of Covid 19

দেশে আবার বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৮:৪৩
Share: Save:

আবার উদ্বেগ বাড়াচ্ছে করোনাভাইরাস। দেশে ক্রমশ বাড়ছে সংক্রমণ। বৃহস্পতিবার নতুন করে দেশে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৬ জন। গত ৬ মাসের নিরিখে যা সর্বোচ্চ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৪ জনের।

এর আগে, গত বছরের ২ অক্টোবর দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ছিল। সে দিন করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩ হাজার ৩৭৫ জন। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে, ভাইরাস আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১৩ হাজার ৫০৯। সাপ্তাহিক সংক্রমণের হার ১.৭১ শতাংশ।

বুধবার দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ১৫১। বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ হাজারের গণ্ডি পার করল।

দেশের মধ্যে দিল্লিতে সংক্রমণ ক্রমশ ঊর্ধ্বমুখী। বুধবার দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩০০। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। বৈঠক শেষে তিনি জানিয়েছেন যে, যাঁদের করোনার উপসর্গ রয়েছে, তাঁদের মাস্ক ব্যবহার করতে হবে। এই নিয়ে নির্দেশিকাও জারি করা হয়েছে। দিল্লির পাশাপাশি মহারাষ্ট্রেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বৃহস্পতিবার সে রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India COVID-19 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE