Advertisement
০৩ মে ২০২৪
COVID-19

Covid Update India: বাড়ছে করোনা, বেঙ্গালুরুতে আবার বাধ্যতামূলক মাস্ক, দেশে আক্রান্ত ৩,৭১৪

উদ্বেগ বাড়িয়ে দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে কেরল। কেরলে গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৩৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গিয়েছেন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গিয়েছেন। ফাইল চিত্র ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১২:০৯
Share: Save:

আবার বাড়ছে করোনা। সংক্রমণ ঠেকাতে জনসাধারণের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করল বেঙ্গালুরু প্রশাসন। বেঙ্গালুরুতে করোনা আক্রান্তের সংখ্যা উত্তোরত্তর বৃদ্ধি পাওয়ার পরই কর্তৃপক্ষের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হল। একই সঙ্গে বাড়ানো হল দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাও। বেঙ্গালুরুতে এর আগে দৈনিক ১৬ হাজার করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছিল। এখন তা বাড়িয়ে ২০ হাজার করা হল।

তবে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী মঙ্গলবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ হাজার ৭১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার এই সংখ্যা ছিল ৪ হাজার ৫১৮ জন। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ার পর দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ৩১ লক্ষ ৮৫ হাজার ৪৯। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৯৭৬।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গিয়েছেন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৭০৮ জন।

উদ্বেগ বাড়িয়ে দৈনিক আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে কেরল। কেরলে গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৩৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পরই রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে গত এক দিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৬ জন, গত ২৬ ফেব্রুয়ারির পর যা সর্বোচ্চ। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা শেষ পাঁচ দিনে ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি, টানা কয়েক সপ্তাহ পর মহারাষ্ট্রে করোনা সংক্রামিতের দৈনিক গড় সংখ্যা ছুঁয়েছে হাজার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

COVID-19 Daily Covid Bulletin Positivity Rate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE