Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Cyclone Mandous

ঘূর্ণিঝড় মন্দৌসের তাণ্ডব, চেন্নাইয়ে ভেঙে পড়ল শতাধিক গাছ, লন্ডভন্ড মেরিনা বিচ

শুক্রবার রাতে মহাবলীপুরমের কাছে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় মন্দৌস। ঝড়ের জেরে চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে গাছ, বিদ্যুতের খুঁটি। জলমগ্ন বেশ কিছু এলাকা।

ঘূর্ণিঝড় মন্দৌসের তাণ্ডবে চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে গাছ। জলমগ্ন বেশ কিছু এলাকা।

ঘূর্ণিঝড় মন্দৌসের তাণ্ডবে চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে গাছ। জলমগ্ন বেশ কিছু এলাকা। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৯:৫৬
Share: Save:

ঘূর্ণিঝড় মন্দৌসের তাণ্ডবে চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে শতাধিক গাছ। লন্ডভন্ড হয়ে গিয়েছে মেরিনা বিচ। বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ভেঙে পড়েছে দেওয়াল, বিদ্যুতের খুঁটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Advertisement

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের স্থলভাগে আছড়ে প্রক্রিয়া শুরু হয় শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ। রাত দেড়টা নাগাদ তামিলনাড়ুর মহাবলীপুরমের উপর দিয়ে অতিক্রম করে মন্দৌস। স্থলভাগের উপর দিয়ে অতিক্রম করার সময় মন্দৌসের গতিবেগ ছিল ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিমি। ঘূর্ণিঝড়ের জেরে প্রবল বৃষ্টি হয়েছে চেন্নাই ও সংলগ্ন এলাকায়। হাওয়া অফিস সূত্রে খবর, চেন্নাইয়ে এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে ১১৫ মিমি।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, স্থলভাগের উপর দিয়ে ঘূর্ণিঝড় অতিক্রম করার পর সেটি শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর পর আরও শক্তি হারিয়ে মন্দৌস নিম্নচাপে পরিণত হবে।

Advertisement

ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগে চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে ১৩টি অন্তর্দেশীয় উড়ান ও তিনটি আন্তর্জাতিক বিমান বাতিল করে দেওয়া হয়েছিল। তামিলনাড়ু, পুদুচেরিতে স্কুল-কলেজ বন্ধ রাখা ছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ত্রাণ শিবিরের ব্যবস্থা করেছিল প্রশাসন। পাশাপাশি মোতায়েন করা হয়েছিল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.