Advertisement
০১ অক্টোবর ২০২২
Cyclone Tauktae

Tauktae: টাউটের দাপটে উত্তাল সমুদ্র, মাঝরাতে বার্জ থেকে শতাধিক যাত্রীকে উদ্ধার নৌসেনার

মঙ্গলবার মাঝারাতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় টাউটে আছড়ে পড়ে গুজরাত উপকূলে। এখনও পর্যন্ত খবর পাওয়া গিয়েছে, মহারাষ্ট্রে ঝড়ের দাপটে ছ’জনের মৃত্যু হয়েছে।

ভারতীয় নৌসেনার টুইটার অ্যাকাউন্ট থেকে প্রাপ্ত ছবি

ভারতীয় নৌসেনার টুইটার অ্যাকাউন্ট থেকে প্রাপ্ত ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১২:২৪
Share: Save:

ঘূর্ণিঝড় টাউটের মুখে পড়া সমুদ্রে ভাসমান একটি বার্জকে চরম বিপদের মুখ থেকে রক্ষা করল ভারতীয় নৌসেনা। মঙ্গলবার গুজরাত উপকূলে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় টাউটে আছড়ে পড়ার কয়েক ঘণ্টা আগেই আরব সাগরে বিপজ্জনক ভাবে যাত্রী নিয়ে ভাসছিল এই বার্জটি। নৌসেনা সেখান থেকে ১৪৬ জনকে উদ্ধার করে নিয়ে এল নিরাপদে। ঝড়ের মুখে পড়েও এই উদ্ধারকাজে এককথায় প্রাণ বাঁচল শতাধিক মানুষের।

সোমবার বিকেলেই ভারতীয় সেনার কাছে কাছে খবর আসে, আরব সাগরে দু’টি বার্জ বিপদের মুখে পড়েছে সেখানে রয়েছে ৪১০ জন যাত্রী। খবর পাওয়া মাত্র আইএনএস কলকাতা, আইএনএস কোচি ও আইএনএস তলোয়ারকে উদ্ধার কাজ শুরু করতে নির্দেশ দেওয়া হয়। ঝড়ের মধ্যে সারারাত জুড়ে উদ্ধারকাজ চালায় সেনা দল। পরে নৌসেনার পক্ষ থেকে বলা হয় ১৪৬ জনকে উদ্ধার করা হয়েছে। অন্য একটি উদ্ধার প্রক্রিয়ায় আরও একটি বড় নৌকা থেকে ২ জনকে উদ্ধার করে সেনা।

মঙ্গলবার মাঝারাতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় টাউটে আছড়ে পড়ে গুজরাত উপকূলে। এখনও পর্যন্ত খবর পাওয়া গিয়েছে, মহারাষ্ট্রে ঝড়ের দাপটে ছ’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও দিউয়ে উদ্ধার কাজের জন্য ছুটে গিয়েছে সেনার বিশেষ উদ্ধারকারী দল। সারারাতই চলেছে উদ্ধারকাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.