Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Delhi

Delhi Covid: করোনার আস্ফালনে মাস্ক ফের বাধ্যতামূলক রাজধানীতে, না পরলে জরিমানা ৫০০

তবে নতুন করে তৈরি হওয়া এই উদ্বেগজনক পরিস্থিতিতেও স্কুল বন্ধ করতে নারাজ  ডিডিএমএ। তারা আপাতত স্কুলগুলি খুলে রাখারই সিদ্ধান্ত নিয়েছে।

ফের মাস্ক বাধ্যতামূলক করা হল  দিল্লিতে।

ফের মাস্ক বাধ্যতামূলক করা হল দিল্লিতে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১৮:৪৬
Share: Save:

ঘরের বাইরে পা দিলেই মাস্ক পরা আবার বাধ্যতামূলক করল দিল্লি। একই সঙ্গে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করার বিধি তুলে নেওয়ার তিন সপ্তাহ পরই আবার জারি করা হল সেই নিয়ম। দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) বুধবার কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা রোধে এই সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

নতুন করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করলেও সব থেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে দিল্লি। দিল্লিতে সোমবার কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৫০১। কিন্তু মঙ্গলবার তা এক লাফে বৃদ্ধি পেয়েছে ২৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৬৩২ জন নতুন করে করোনা আক্রান্ত হন।

টানা তিন দিন দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়েছে। কেন্দ্রের তথ্য অনুযায়ী, ২০ ফেব্রুয়ারির পর রবিবারই ফের রাজধানীতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০ ছাড়িয়েছিল।

দিল্লিতে এই মুহূর্তে সংক্রমণের হার ৪.৪২ শতাংশ, যা অন্য রাজ্যের তুলনায় বেশি।

Advertisement

তবে নতুন করে তৈরি হওয়া এই উদ্বেগজনক পরিস্থিতিতেও স্কুল বন্ধ করতে নারাজ ডিডিএমএ। তারা আপাতত স্কুলগুলি খুলে রাখারই সিদ্ধান্ত নিয়েছে। তবে স্কুল খুলে রাখতে বিশেষজ্ঞদের সহায়তায় শিক্ষা দফতর একটি সাধারণ কার্যপ্রণালী তৈরি করবে বলেও ডিডিএমএ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.