Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Delhi High Court

আয়কর মামলায় দিল্লি হাই কোর্টে ধাক্কা সনিয়া, রাহুল, প্রিয়ঙ্কার! খারিজ কেজরীর দলের আর্জিও

দিল্লি হাই কোর্ট জানিয়েছে, আইন মেনেই, সমন্বয়ের সুবিধার কথা বিবেচনা করে মামলাগুলি হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে আয়কর দফতর। তাই সেই সিদ্ধান্ত বাতিল করা নিষ্প্রয়োজন।

Delhi HC dismissed petitions by Sonia Gandhi, Rahul Gandhi, Priyanka Gandhi Vadra

রাহুল, প্রিয়ঙ্কা এবং সনিয়ার আবেদন খারিজ হল দিল্লি হাই কোর্টে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:৩৯
Share: Save:

আয়কর মামলায় দিল্লি হাই কোর্টে ধাক্কা খেল গান্ধী পরিবার। সনিয়া গান্ধী, রাহুল এবং প্রিয়ঙ্কা আয়কর পুনর্মূল্যায়ন ‘সেন্ট্রাল সার্কেল’-এর হাতে দেওয়ার বিরোধিতা করে যে আবেদন জানিয়েছিলেন বিচারপতি দীনেশকুমার শর্মা এবং বিচারপতি মনমোহনের বেঞ্চ শুক্রবার তা খারিজ করে দিয়েছে। এ বিষয়ে আয়কর বিভাগের নির্দেশই বহাল রেখেছে দিল্লি হাই কোর্ট।

গান্ধী পরিবারের ৩ সদস্যের পাশাপাশি দুই বিচারপতির বেঞ্চ শুক্রবার অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টি (আপ) এবং সঞ্জয় গান্ধী মেমোরিয়াল ট্রাস্ট, জওহর ভবন ট্রাস্ট, রাজীব গান্ধী ফাউন্ডেশন, রাজীব গান্ধী চ্যারিটেবল ট্রাস্ট, ইয়ং ইন্ডিয়ানের মতো অলাভজনক সংস্থার আয়কর পুনর্মূল্যায়ন হস্তান্তরের বিরুদ্ধে আবেদন খারিজ করেছে।

প্রতিটি ক্ষেত্রেই সাধারণ আয়কর মূল্যায়ন (ফেসলেস অ্যাসেসমেন্ট) পদ্ধতির বদলে আবেদনকারী সংস্থাগুলির আয়কর সংক্রান্ত ফাইল সেন্ট্রাল সার্কলে হস্তান্তর করা হয়েছিল। দিল্লি হাই কোর্ট জানিয়েছে, আইন মেনেই, সমন্বয়ের সুবিধার কথা বিবেচনা করে মামলাগুলি হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে আয়কর দফতর। তা বাতিল করা নিষ্প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE