Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dawood Ibrahim

Dawood Ibrahim: দাউদের আর্থিক তছরুপ মামলায় হাসিনা পার্কারের বাড়িতে ইডির তল্লাশি, নজরে প্রভাবশালী নেতা

এ মাসের শুরুতেই ’৯৩ বিস্ফোরণে অভিযুক্ত তথা দাউদ ঘনিষ্ঠ আবু বকর সংযুক্ত আরব আমিরশাহি থেকে গ্রেফতার হয়। ২৯ বছর ধরে তাঁর সন্ধান চলছিল।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১১:৪৬
Share: Save:

ফের শিরোনামে পলাতক মাফিয়া ডন দাউদ ইব্রাহিম। দাউদের আর্থিক তছরুপের মামলায় এ বার মুম্বই এবং সংলগ্ন এলাকায় তল্লাশি শুরু করল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)’। সূত্রের খবর, ইডি-র নজরে রয়েছেন মহারাষ্ট্রের এক প্রভাবশালী রাজনীতিবিদও।

’৯৩ বিস্ফোরণে মুখ্য অভিযুক্ত দাউদ ইব্রাহিম, আজও পলাতক। এতদিনেও তাঁকে দেশে ফেরানো গেল না। কিন্তু তাঁর বিরুদ্ধে দেশে চলছে একাধিক মামলার তদন্ত। তেমনই এক আর্থিক তছরুপের মামলায় তৎপর হল ইডি। মুম্বই ও তার আশপাশে অন্তত ৫০টি জায়গায় তল্লাশি চালায় ইডি। দাউদের বোন প্রয়াত হাসিনা পার্কারের বাড়িতেও পৌঁছে যান ইডির আধিকারিকরা। সূত্রের খবর, এই মামলায় ইডির তদন্তকারীদের নজরে আছেন মহারাষ্ট্রের এক প্রভাবশালী রাজনীতিবিদও।

এ মাসের শুরুতেই ’৯৩ বিস্ফোরণে অভিযুক্ত তথা দাউদ ঘনিষ্ঠ আবু বকরকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে গ্রেফতার করে নিরাপত্তা সংস্থা। ২৯ বছর ধরে তাঁর সন্ধানে ছিল নিরাপত্তা বাহিনী। তার মধ্যেই দাউদের আর্থিক তছরুপ মামলার তদন্তে তল্লাশি শুরু করল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dawood Ibrahim Money Laundering mumbai ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE