Advertisement
০৫ মে ২০২৪
Haryana Congress MLA

বিলাসবহুল গাড়ি, গয়না, নগদ সাড়ে চার লক্ষ টাকা বাজেয়াপ্ত, ইডি-হানা কংগ্রেস বিধায়কের বাড়িতে

আর্থিক তছরুপের অভিযোগে হরিয়ানায় কংগ্রেস বিধায়কের বাড়ি, অফিসে অভিযান চালিয়ে লক্ষ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

photo of Congress mla Dharam Singh Chokker

হরিয়ানার কংগ্রেস বিধায়ক ধরম সিংহ ছোক্কর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগঢ় শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৫:১৯
Share: Save:

হরিয়ানায় কংগ্রেস বিধায়কের বাড়ি, অফিসে অভিযান চালিয়ে লক্ষ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বিধায়ক ধরম সিংহ ছোক্করের বাড়ি,অফিসে হানা দিয়ে চারটি বিলাসবহুল গাড়ি, ১৪.৫ লক্ষ টাকার গয়না এবং নগদ ৪.৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সোমবার এ কথা জানিয়েছে ইডি। আর্থিক তছরুপের মামলায় এই অভিযান চালানো হয়। বিজেপি শাসিত রাজ্যে বিরোধী শিবিরের বিধায়কের বাড়ি, অফিসে ইডির অভিযান ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর।

এক বিবৃতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা পক্ষ থেকে জানানো হয়েছে, আর্থিক তছরুপের মামলায় গত ২৫ জুলাই বিধায়ক এবং আরও কয়েক জনের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়।

ইডি সূত্রে খবর, গুরুগ্রাম, দিল্লিতে বিধায়ক এবং তাঁর পরিবারের সদস্যদের বিভিন্ন সংস্থায় তল্লাশি অভিযান চালানো হয়। প্রতারণা এবং জালিয়াতির অভিযোগে তাঁদের বিরুদ্ধে গুরুগ্রাম পুলিশে এফআইআর দায়ের করা হয়েছিল। অভিযোগ, গুরুগ্রামে সেক্টর ৬৮ এলাকায় সাধ্যের মধ্যে আবাসন প্রকল্পের অধীনে বাড়ি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ১৪৯৭ জনের কাছ থেকে প্রায় ৩৬০ কোটি টাকা তোলা হয়।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, বিধায়ক, তাঁর দুই পুত্র এবং সংস্থার পদাধিকারীরা তল্লাশি অভিযানের সময় ঘটনাস্থলে ছিলেন না। তাঁরা তদন্তে সহযোগিতা করেননি বলে অভিযোগ।

দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গেও সক্রিয় ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত বছর শিক্ষায় নিয়োগ দুর্নীতির অভিযোগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছে। তাঁর ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congresss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE