Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hisar

Farmers Clash with Police: করোনা-মন্তব্য ঘিরে খট্টরের বিরুদ্ধে বিক্ষোভ, কৃষক-পুলিশ সংঘর্ষ উত্তাল হিসার

ঘণ্টা দুয়েক ধরে দু’পক্ষের সংঘর্ষে রবিবার কার্যত রণক্ষেত্রের চেহারা নিল হিসারের শিল্পাঞ্চল এলাকা।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হিসার শেষ আপডেট: ১৬ মে ২০২১ ২০:০৪
Share: Save:

মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের করোনা-মন্তব্য নিয়ে তাঁর বিরুদ্ধে কৃষকদের বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে উত্তাল হয়ে উঠল হরিয়ানার হিসার। অভিযোগ, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে তাঁদের উপর লাঠচার্জ, কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। পাল্টা জবাবে পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর বৃষ্টি করার অভিযোগ উঠল কৃষকদের বিরুদ্ধে। সেই সঙ্গে ভাঙচুর করা হল পুলিশের গাড়িও। ঘণ্টা দুয়েক ধরে দু’পক্ষের সংঘর্ষে রবিবার কার্যত রণক্ষেত্রের চেহারা নিল হিসারের শিল্পাঞ্চল এলাকা। সংঘর্ষে আহত অন্তত ৫০ জন কৃষক-সহ ২০ পুলিশকর্মী।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদী সরকারের ৩ কৃষি আইনের বিরুদ্ধে কৃষক বিক্ষোভই হরিয়ানায় করোনা সংক্রমণ বৃদ্ধির কারণ বলে দাবি করেছিলেন খট্টর। রবিবার হিসারের শিল্পাঞ্চল এলাকায় একটি কোভিড হাসপাতালের উদ্বোধন করার জন্য উপস্থিত থাকার কথা ছিল খট্টরের। সেই মন্তব্যের প্রতিবাদে রবিবার খট্টরের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছিলেন কৃষক নেতারা। হাসপাতাল উদ্বোধনের অনুষ্ঠানে তাঁকে কালো পতাকা দেখানোরও পরিকল্পনা ছিল।

রবিবার হাজার হাজার বিক্ষোভকারী ট্র্যাক্টর-ট্রলি নিয়ে রামায়ণ টোল প্লাজা থেকে জমায়েত হতে থাকেন হিসারে। তাঁদের রুখতে ব্যারিকেড করে দেয় হরিয়ানা পুলিশ। তবে কৃষকেরা সেই ব্যারিকেড ভেঙে এগোতে থাকেন। এর পরই দু’পক্ষের সংঘর্ষ শুরু হয়।

রবিবারের ঘটনার পর কৃষক নেতারা জানিয়েছেন, এর প্রতিবাদে সন্ধ্যা ৭টা পর্যন্ত হরিয়ানার সমস্ত সড়ক অবরোধ করা হবে। পাশাপাশি, সোমবার রাজ্যের আইজি-সহ সব থানা ঘেরাও কর্মসূচিও নিয়েছেন আন্দোলনকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE