Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cyclone Biparjoy

ছাগলকে বাঁচাতে গিয়ে ‘বিপর্যয়’, বিধ্বস্ত গুজরাতে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু পিতা এবং পুত্রের

বৃহস্পতিবার কচ্ছ উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। ‘বিপর্যয়ের’ কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কচ্ছ জেলা। গাছ এবং বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে।

photo of cyclone

ঘূর্ণিঝড়ের প্রভাবে জলোচ্ছ্বাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১০:০৭
Share: Save:

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়ের’ জেরে ভারী বৃষ্টিতে ফুঁসছিল গিরিখাত। সেখানে আটকে পড়েছিল ছাগলের দল। নিজেদের ছাগলকে বাঁচাতে গিয়ে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হল পিতা এবং পুত্রের। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে গুজরাতের ভাবনগর জেলায়।

বৃহস্পতিবার কচ্ছ উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। এর প্রভাবে সে রাজ্যের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হয়েছে। সকাল থেকে টানা বৃষ্টিতে একটি গিরিখাতে প্লাবন পরিস্থিতি তৈরি হয়। ওই গিরিখাতের পাশেই রয়েছে সিহোর শহরের কাছে ভান্ডার গ্রাম। আচমকা জলের তোড়ে সেখানে আটকে যায় ছাগলের একটি দল। তাদের বাঁচাতে সেই গিরিখাতে যান রামজি পারমার নামে ৫৫ বছরের এক প্রৌঢ় এবং তাঁর পুত্র রাকেশ পারমার (২২)। জলের তোড়ে তাঁরাও ভেসে যান। কিছুটা দূরে তাঁদের দেহ উদ্ধার করা হয়। ২২টি ছাগল এবং একটি ভেড়ারও দেহ উদ্ধার করা হয়েছে। তবে সরাসরি ঘূর্ণিঝড়ের কারণে কোনও মৃত্যু হয়নি বলে দাবি করেছে প্রশাসন।

‘বিপর্যয়ের’ কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কচ্ছ জেলা। তবে সেখানে কোনও প্রাণহানি হয়নি বলে জানিয়েছেন জেলাশাসক অমিত অরোরা। তিনি জানিয়েছেন, কিছু গাছ এবং বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। ঝড়ের তাণ্ডবে গুজরাতে ২২ জন জখম হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyclone Biparjoy Cyclone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE