Advertisement
০৩ মার্চ ২০২৪
Fire in Bhubaneswar-Howrah Jan Shatabdi Express

ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে আগুন! আতঙ্ক ছড়াল যাত্রীদের মধ্যে

বৃহস্পতিবার সকাল ছ’টা নাগাদ ভুবনেশ্বর থেকে হাওড়ার উদ্দেশে রওনা দেয় জনশতাব্দী এক্সপ্রেস। ট্রেনটি কটক পৌঁছয় সাড়ে ছ’টা নাগাদ। কটক স্টেশনে ট্রেনের একটি ব্রেক শু থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়।

ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে আগুন।

ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে আগুন। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ০৯:১১
Share: Save:

ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে আগুন। বৃহস্পতিবার সকালে ট্রেনটি কটক রেলস্টেশনে পৌঁছনোর পর ট্রেনের একটি অংশে আগুন ধরে যায়। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে রেলের তরফে আগুন নিয়ন্ত্রণে আনার পর ট্রেনটি আবার যাত্রা শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল ছ’টা নাগাদ ভুবনেশ্বর থেকে হাওড়ার উদ্দেশে রওনা দেয় জনশতাব্দী এক্সপ্রেস। ট্রেনটি কটক পৌঁছয় সাড়ে ছ’টা নাগাদ। ট্রেন স্টেশনে পৌঁছনোর পর কয়েক জন ট্রেনের একটি ব্রেক শু থেকে ধোঁয়া বেরোতে দেখেন। এর পর ট্রেনের চাকার কাছে ওই অংশ আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। আগুন নিয়ন্ত্রণে আনার প্রায় এক ঘণ্টা পর ট্রেনটি আবার যাত্রা শুরু করে। তবে অগ্নিকাণ্ডের নেপথ্যে কী কারণ রয়েছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। রেলের তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় রেলকর্মীরা জানিয়েছেন, ট্রেনটি থেমে থাকার কারণে আগুন ছড়াতে পারেনি। চলন্ত ট্রেনে এমন আগুনই বড় বিপদ ডেকে আনতে পারত।

এই প্রসঙ্গে, কটক স্টেশনের সুপারিনটেনডেন্ট এসকে মালিক বলেন, ‘‘ট্রেনটি সকাল ৬টা ৩২ মিনিটে এখানে পৌঁছয়। যান্ত্রিক ত্রুটির কারণে বিপত্তি বাধে। সেই ত্রুটি মেরামত করা হয়েছে। ট্রেনটি দেরি করে ছাড়ে। কোনও যাত্রীর কোনও ক্ষতি হয়নি। ট্রেনেরও কোনও ক্ষতি হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE