Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rahul Gandhi Flight

ঘন কুয়াশায় নামতেই পারল না রাহুলের বিমান, দিল্লির বদলে ৩০০ কিমি দূরের শহরে কংগ্রেস নেতা

নাগপুর থেকে দিল্লির বিমান ধরেছিলেন রাহুল গান্ধী। কিন্তু বৃহস্পতিবার রাতে তাঁর বিমান দিল্লি পৌঁছতে পারেনি। কুয়াশার কারণে তা ঘুরিয়ে দিতে হয়েছে।

An image of Rahul Gandhi.

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১০:৫১
Share: Save:

ঘন কুয়াশার কারণে দিল্লিতে নামতে পারল না রাহুল গান্ধীর বিমান। পরিবর্তে ৩০০ কিলোমিটার দূরের এক শহরে পৌঁছে গিয়েছিলেন তিনি। তাঁর বিমানটি ঘুরিয়ে ওই শহরে পাঠিয়ে দেওয়া হয়েছিল। দিল্লিগামী একাধিক বিমানই গত কয়েক দিনে এ ভাবে ঘুরিয়ে দিতে বাধ্য হচ্ছেন কর্তৃপক্ষ। যার ফলে যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে।

বৃহস্পতিবার রাতে নাগপুর থেকে দিল্লি যাওয়ার জন্য বিমানে উঠেছিলেন রাহুল। কিন্তু দিল্লি বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা অনেক কম ছিল। সেখানে তাই বিমান নামানো সম্ভব হয়নি। রাহুল যে বিমানে ছিলেন, সেটি ঘুরিয়ে দেওয়া হয় জয়পুরের দিকে। যা রাজধানী থেকে প্রায় ৩০৬ কিলোমিটার দূরে।

বৃহস্পতিবার নাগপুরে কংগ্রেসের মেগা র‌্যালিতে অংশ নিয়েছিলেন রাহুল। ছিলেন দলের বর্ষীয়ান অন্য নেতারাও। লোকসভা নির্বাচনের আগে সেখানকার মানুষকে বার্তা দিয়েছেন তাঁরা। নাগপুরের কর্মসূচি সেরে দিল্লিতে ফেরার পথে বিমান জয়পুরে ঘুরিয়ে দেওয়া হয়।

গত কয়েক দিন ধরে ঘন কুয়াশার চাদরে মুড়ে আছে রাজধানী। ফলে সেখানে বিমান চলাচলে বিস্তর সমস্যা হচ্ছে। একাধিক বিমান অন্যত্র ঘুরিয়ে দিতে বাধ্য হচ্ছেন চালক। ফলে সময়ে গন্তব্যে পৌঁছতে পারছেন না যাত্রীরা। ২৫ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত দিল্লিগামী ৫৮টি বিমান ঘুরিয়ে দিতে হয়েছে কম দৃশ্যমানতার কারণে। শুধু বিমান নয়, কুয়াশার কারণে দিল্লিতে ট্রেন চলাচলেও বিঘ্ন ঘটছে। অনেক ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে চলছে। মৌসম ভবন জানিয়েছে, শনিবারেও কুয়াশা পরিস্থিতির খুব একটা পরিবর্তন হবে না রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Flights delay new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE