Advertisement
০১ মে ২০২৪
Flash flood

মানালিতে হড়পা বানে ‘তাসের ঘরের’ মতো ভেঙে পড়ল পাঁচ তলা হোটেল, ভেসে গেল জলের তোড়ে

হিমাচলপ্রদেশে বৃষ্টির কারণে ৩০ জনের মৃত্যু হয়েছে। ৩ হাজার কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। রাজধানী শিমলায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

hotel collapsed

কয়েক সেকেন্ডে ভেঙে পড়ে ভেসে যায় এই হোটেলটি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মানালি শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৮:২১
Share: Save:

মাত্র কয়েক সেকেন্ডে হড়পা বানে ভেসে গেল আস্ত পাঁচ তলা একটি হোটেল। ভয়ঙ্কর সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হোটেলের পাশ দিয়ে বিপুল জলরাশি বয়ে চলেছে। হড়পা বানের সেই বিপুল জলরাশির চাপে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভেসে গেল সেই হোটেল। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যে সময় হোটেলটি ভেঙে পড়ে, সেই সময় ওই হোটেলে কেউ ছিলেন না। ফলে প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। ঘটনাটি মানালির।

গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টিপাতের জেরে হিমাচল প্রদেশ বিপর্যস্ত। কোথাও ধস নেমেছে। কোথাও বিপদসীমার উপর দিয়ে জল বইছে। কোথাও বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ঘরবা়ড়ি ভেঙে পড়েছে অনেক জায়গায়। ইতিমধ্যেই ওই রাজ্যে বৃষ্টির কারণে ৩০ জনের মৃত্যু হয়েছে। ৩ হাজার কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। রাজধানী শিমলায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। সেখানে মৃতের সংখ্যা ১১। পুলিশ জানিয়েছে, যে ৩০ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে ২৯ জনকে শনাক্ত করা হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, বুধবার থেকে পরিস্থিতি কিছুটা উন্নতি হবে। তাদের কথায়, “হিমাচল প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছি। কিন্তু আগামিকাল থেকে পরিস্থিতি সামান্য উন্নতি হবে। বৃষ্টির পরিমাণ কমবে।” আগামী তিন দিন উত্তরাখণ্ডেও বৃষ্টির পরিমাণ কমার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে পূর্ব পঞ্জাব, হরিয়ানা, পশ্চিম উত্তরপ্রদেশ এবং দক্ষিণ রাজস্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flash flood Manali Hotel collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE