Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Navjot Singh Sidhu

Navjot Singh Sidhu: বিপাকে সিধু, দলবিরোধী কাজের অভিযোগ প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতিকে শো-কজের সুপারিশ

পঞ্জাবে আম আদমি পার্টি-র কাছে হেরে কংগ্রেস ক্ষমতাচ্যুত হওয়ার পরে সিধুকে প্রদেশ সভাপতির পদ থেকে সরিয়ে রাজা ওয়ারিংকে বসানো হয়।

নভজ্যোত সিংহ সিধু

নভজ্যোত সিংহ সিধু ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৫:৫৬
Share: Save:

দলবিরোধী কাজের জন্য প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধুকে এ বার ‘শো-কজ’ করার সুপারিশ করলেন কংগ্রেসে পঞ্জাবের ভারপ্রাপ্ত নেতা হরিশ চৌধুরি। পঞ্জাবের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সিধুর বিরুদ্ধে নতুন প্রদেশ সভাপতি অমরিন্দর রাজা ওয়ারিংও রিপোর্ট দিয়েছেন। হরিশ কংগ্রেস সভানেত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন, নির্বাচনের সময় সিধু নিয়মিত চরণজিৎ সিংহ চন্নীর কংগ্রেস সরকারকে দুর্নীতিগ্রস্ত বলে নিশানা করেছেন। চন্নীর সরকারের বিরুদ্ধে অকালি দলের সঙ্গে আঁতাঁতের অভিযোগ তুলেছেন। বারণ করা হলেও তিনি কানে তোলেননি। তাঁর নিজেকে কংগ্রেসের ঊর্ধ্বে দেখানোর চেষ্টা বরদাস্ত করা উচিত নয়। তাতে শৃঙ্খলাভঙ্গকেই প্রশ্রয় দেওয়া হবে। কেন তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, সিধুকে তার কারণ দর্শাতে বলা হোক বলে হরিশের মত।

পঞ্জাবে আম আদমি পার্টি-র কাছে হেরে কংগ্রেস ক্ষমতাচ্যুত হওয়ার পরে সিধুকে প্রদেশ সভাপতির পদ থেকে সরিয়ে রাজা ওয়ারিংকে বসানো হয়। তার পরে রাজ্যের অন্য বিক্ষুব্ধ নেতা সুনীল জাখরকে দলবিরোধী কাজের অভিযোগে সমস্ত পদ থেকে সরানো হয়েছে। কংগ্রেস সূত্রের বক্তব্য, সিধু ও জাখর দু’জনেই তাঁদের বদলে চন্নীকে মুখ্যমন্ত্রী করায় ভোটের সময় দলবিরোধী কাজ করেছেন। সিধু অবশ্য এ দিন অমৃতসরে সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বানে মোমবাতি মিছিল করেছেন। নতুন রাজনৈতিক উদ্যোগ নেওয়া প্রশান্ত কিশোরকে শুভেচ্ছা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Navjot Singh Sidhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE