Advertisement
০২ মে ২০২৪
Flood

ভারী বৃষ্টিতে রাস্তা যেন খরস্রোতা নদী, জলের ধাক্কায় ভেসে গেল দু’চাকা, উল্টে পড়লেন দুই সওয়ারি

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, গলিতে তীব্র জলস্রোত। তার মধ্যে কোনও মতে ভারসাম্য বজায় রেখে দু’চাকায় বসেছিলেন দুই আরোহী। তখনই সেই জলস্রোত দিয়ে ভেসে আসে আরও একটি সাদা রঙের দু’চাকা।

image of flood

জলস্রোতে ভেসে যাচ্ছে বাইক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জোধপুর শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৬:৩২
Share: Save:

টানা বৃষ্টিতে বেহাল রাজস্থানের বেশ কিছু জেলা। কিছু এলাকা জলের নীচে। লাগাতার বৃষ্টিতে সরু গলি, রাস্তায় জল জমে তা খাল বা নালায় পরিণত হয়েছে। জলস্রোতে ভেসে গিয়েছে বেশ কিছু দু’চাকার যান। বিপর্যয়ের সে সব ভিডিয়ো ভাইরাল।

একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, গলিতে তীব্র জলস্রোত। তার মধ্যে কোনও মতে ভারসাম্য বজায় রেখে দু’চাকায় বসেছিলেন দুই আরোহী। তখনই সেই জলস্রোত দিয়ে ভেসে আসে আরও একটি সাদা রঙের দু’চাকা। সেটি ভেসে এসে ধাক্কা দেয় ওই দু’চাকার যানে। নিয়ন্ত্রণ হারিয়ে জলে পড়ে যান দুই আরোহী। ভেসে যায় তাঁদের গাড়িটিও। আশপাশের বাড়ির বারান্দায় দাঁড়িয়ে মোবাইলে সেই ভিডিয়ো তুলে রেখেছেন স্থানীয় কোনও বাসিন্দা। সেই ভিডিয়ো এখন ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। জানা গিয়েছে, এটি জোধপুরের ঘটনা।

দু’-তিন দিন আগে রাজস্থানের কোটায় একটি কুমিরকে রাস্তা পার হতে দেখা যায়। টুইটারে সেই ভিডিয়ো পোস্ট করেন বন আধিকারিক সুশান্ত নন্দা। তিনি জানান, ভারী বর্ষণের কারণে কুমিরটি রাস্তায় উঠে আসে। পরে সেটি রাস্তার পাশে একটি নালায় চলে যায়। উত্তরাখণ্ডের হরিদ্বারের রাস্তাতেও দেখা মিলেছিল কুমিরের।

জয়পুরের আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহেও ওই রাজ্যে সক্রিয় থাকতে পারে বর্ষা। ২৪ জুলাই উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হতে পারে নিম্নচাপ বলয়। সে কারণেই আগামী সপ্তাহেও রাজস্থানে সক্রিয় থাকতে পারে বর্ষা। শনিবার পর্যন্ত সেখানে ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood Heavy Rainfall Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE