Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Global Aviation Safety

বিমান পরিবহণ ক্রমে ‘সুরক্ষিত’ হচ্ছে দেশে! তালিকায় চিনকে টপকে উঠে এল ভারত

আগের সমীক্ষায় ভারত ক্রমতালিকায় ১০২ নম্বর স্থানে ছিল। বিমান পরিবহণে এই ক্রমোন্নতি নিয়ে ডিজিসিএ প্রধান অরুণ কুমার বলেন, “আশা করছি, আগামী দিনে আমরা এ বিষয়ে আরও উন্নতি করবে দেশ।”

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ০৯:২২
Share: Save:

বিমান পরিবহণ সুরক্ষিত হচ্ছে দেশে। বিমান পরিবহণ নিয়ন্ত্রক আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের একটি সমীক্ষায় এমনই ইঙ্গিত মিলেছে। ভারতের বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, ওই সমীক্ষায় ভারত ৪৮ নম্বর স্থানে উঠে এসেছে। ভারতের চেয়ে এক ধাপ নীচে রয়েছে চিন।

Advertisement

চার বছর আগে যখন এই সমীক্ষা হয়েছিল তখন ভারত ক্রমতালিকায় ১০২ নম্বর স্থানে ছিল। দেশের বিমান পরিবহণে এই ক্রমোন্নতি নিয়ে ডিজিসিএ প্রধান অরুণ কুমার বলেন, “আশা করছি, আগামী দিনে আমরা এ বিষয়ে আরও উন্নতি করতে পারব।” ভারত যে বিমান পরিবহণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য গত কয়েক বছর ধরে নিরবচ্ছিন্ন ভাবে কাজ করে গিয়েছে, তা-ও জানিয়েছেন তিনি।

ক্রমতালিকায় সবার উপরে রয়েছে সিঙ্গাপুর। দ্বিতীয় এবং তৃতীয় তালিকায় রয়েছে যথাক্রমে সংযুক্ত আরব আমিরশাহি এবং দক্ষিণ কোরিয়া। ৪৮ নম্বরে থাকা ভারতের প্রাপ্ত নম্বর ৮৫.৪৯ শতাংশ। নভেম্বর মাসের ৯ তারিখ থেকে ১৬ তারিখ পর্যন্ত ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশন বিশ্বের প্রতিটি দেশে বিমান পরিবহণ সুরক্ষা নিয়ে সমীক্ষা চালায়। তার পরই তৈরি হয় রিপোর্ট। সেই ক্রমতালিকায় চিনকে টপকে ভারতের উপরে উঠে আসার খবর প্রকাশ্যে এল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.