Advertisement
০৯ মে ২০২৪
Twitter

টুইটারে টাকা দিয়ে ব্লু টিক কেনার প্রক্রিয়া স্পষ্ট নয়, সিদ্ধান্ত পরে, জানাল বিদেশ মন্ত্রক

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, টুইটারের নয়া সিদ্ধান্ত এখনও বেশ কিছু ধোঁয়াশা রয়েছে। তা পুরোপুরি স্পষ্ট নয়।

ইলন মাস্ক এবং বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী।

ইলন মাস্ক এবং বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২৩:২১
Share: Save:

টুইটারের নতুন সাবস্ক্রিপশনের প্রক্রিয়া এখনও স্পষ্ট নয়। নতুন নিয়ম চালু হলে যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। মাসে ৮ ডলার খরচ করে টুইটারে নীল চিহ্ন (ব্লু টিক) কেনা নিয়ে সংস্থার সিদ্ধান্তের পর এমনটাই জানাল বিদেশ মন্ত্রক। মাইক্রো ব্লগিং সাইটের মালিকানা হাতে আসার পরেই নতুন মালিক ইলন মাস্ক জানিয়ে দিয়েছেন, ব্লু টিক কিনতে হবে টুইটার ব্যবহারকারীদের।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, টুইটারের নয়া সিদ্ধান্ত এখনও বেশ কিছু ধোঁয়াশা রয়েছে। তা পুরোপুরি স্পষ্ট নয়। তাঁর কথায়, ‘‘টাকা খরচ করে টুইটারের সাবস্ক্রিপশন প্রক্রিয়া সম্পর্কে আমরা এখনও পুরোপুরি অবগত নই। নতুন পরিষেবা চালু হলেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এ বার থেকে যাঁরা টুইটারের ‘ব্লু মেম্বার’ অর্থাৎ যাঁদের টুইটারের সাবস্ক্রিপশন রয়েছে, তাঁদের মধ্যেই ‘ব্লু টিক’ সীমাবদ্ধ রাখা হবে। এই সাবস্ক্রিপশনের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা দিতে হবে। টুইটারে যাঁদের সাবস্ক্রিপশন রয়েছে, তাঁরা কিছু বাড়তি সুবিধা ভোগ করে থাকেন। নিজেদের টুইট তাঁরা ইচ্ছামতো মুছতে বা সংশোধন করতে পারেন। টুইটারে নতুন করে ব্লু টিক পেতে চাইলে টাকা দিয়ে আগে সাবস্ক্রিপশন নেওয়ার নিয়ম চালু করতে চাইছেন মাস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE