Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ajit Mohan

ভারতে ফেসবুক প্রধানের পদত্যাগ, যোগ দিতে চলেছেন প্রতিদ্বন্দ্বী সংস্থায়!

২০১৯ সালের জানুয়ারি মাসে ভারতে ফেসবুকের ম্যানেজিং ডিরেক্টর হিসাবে যোগ দিয়েছিলেন অজিত। তাঁর প্রায় ৪ বছরের কার্যকালে ভারত থেকে ২০ কোটির বেশি মানুষ মেটায় যোগ দিয়েছেন।

মেটার তরফে বিবৃতি দিয়ে বৃহস্পতিবার অজিত মোহনের পদত্যাগের কথা জানানো হয়েছে।

মেটার তরফে বিবৃতি দিয়ে বৃহস্পতিবার অজিত মোহনের পদত্যাগের কথা জানানো হয়েছে। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২০:১৩
Share: Save:

ভারতে ফেসবুক তথা মেটার প্রধান অজিত মোহন পদত্যাগ করলেন। মেটার তরফে বিবৃতি দিয়ে বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে। অন্য সংস্থায় সুযোগ পেয়ে অজিত মেটা থেকে পদত্যাগ করেছেন বলে উল্লেখ করা হয়েছে ওই বিবৃতিতে। সূত্রের খবর, মেটার প্রতিদ্বন্দ্বী সংস্থা ‘স্ন্যাপ’-এ যোগ দিতে চলেছেন অজিত।

মেটার গ্লোবাল বিজ়নেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নিকোলা মেন্ডেলসন বৃহস্পতিবারের বিবৃতিতে জানিয়েছেন, ‘‘মেটার বাইরে অন্য একটি সংস্থায় সুযোগ পেয়ে অজিত মেটায় তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন।’’

২০১৯ সালের জানুয়ারি মাসে ভারতে ফেসবুকের ম্যানেজিং ডিরেক্টর হিসাবে যোগ দিয়েছিলেন অজিত। তাঁর প্রায় ৪ বছরের কার্যকালে ভারত থেকে ২০ কোটির বেশি মানুষ মেটার দু’টি জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে যোগ দিয়েছেন। ৪ বছর সম্পন্ন হওয়ার ২ মাস আগে পদত্যাগ করলেন অজিত।

মেটার আগে হটস্টারের সঙ্গে যুক্ত ছিলেন অজিত। তিনি ৪ বছর হটস্টারের সিইও হিসাবে দায়িত্ব সামলেছেন। সংবাদমাধ্যম সূত্রে খবর, মেটা ছেড়ে তিনি ‘স্ন্যাপ’-এর শীর্ষস্থানীয় পদে যোগ দিতে চলেছেন। যদিও এই তথ্য সম্পর্কে কোনও পক্ষ নিশ্চিত করে কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Mohan Mark Zuckerberg Meta Facebook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE