Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্যালিফোর্নিয়ায় খুন ভারতীয়, অধরা অপরাধী

অস্ট্রেলিয়ার পর আমেরিকা। ফের এক ভারতীয় খুন। ক্যালিফোর্নিয়ার অ্যালবানি শহরের ঘটনা। বছর ৩৭-এর মেডিকেল ছাত্রী রণধীর কৌরকে তাঁর বাড়িতেই মাথায় গু

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস ১৭ মার্চ ২০১৫ ০৩:৩২
Save
Something isn't right! Please refresh.
Popup Close

অস্ট্রেলিয়ার পর আমেরিকা। ফের এক ভারতীয় খুন। ক্যালিফোর্নিয়ার অ্যালবানি শহরের ঘটনা। বছর ৩৭-এর মেডিকেল ছাত্রী রণধীর কৌরকে তাঁর বাড়িতেই মাথায় গুলি করে খুন করা হয় বলে মার্কিন পুলিশ সূত্রের খবর। ঘটনার পর এক সপ্তাহ পেরিয়ে গেলেও, ধরা পড়েনি কেউ। প্রাথমিক তদন্তে পুলিশের দাবি, ঘটনাস্থলে ধস্তাধস্তি বা বলপ্রয়োগের কোনও প্রমাণ পাওয়া যায়নি। তাই ধরে নেওয়া হচ্ছে, আততায়ী নিহতের পরিচিতের মধ্যেই কেউ।

৮ মার্চ কেইনস অ্যাভিনিউয়ের বাড়ি থেকেই উদ্ধার করা হয় ক্যালিফোর্নিয়া সান ফ্রান্সিসকো ইউনিভার্সিটির ডেন্টাল-ছাত্রী রণধীর কৌরের গুলিবিদ্ধ দেহ। জন্মসূত্রে পঞ্জাবের রূপনগর জেলার মেয়ে রণধীর সম্প্রতি ক্যালিফোর্নিয়ার একটি ইন্টারন্যাশনাল ডেন্টাল প্রোগ্রামেও অংশ নিয়েছিলেন। দেহ উদ্ধারের পর নিহতের এক আত্মীয়ই খবর দেন পুলিশকে। ময়নাতদন্তের রিপোর্ট মোতাবেক, খুব কাছ থেকে মাথায় গুলি করে মারা হয় রণধীরকে। পুলিশ ও প্রতিবেশীদের বয়ান অনুযায়ী, ঘটনার দিন স্থানীয় একটি গুরুদ্বার থেকে প্রার্থনা সেরে ফেরার কিছু ক্ষণ পরেই এই ঘটনাটি ঘটে। খুনের আগে কোনও রকম জবরদস্তির চিহ্ন অবশ্য মেলেনি প্রাথমিক তদন্তে। নিহতের ব্যক্তিগত গাড়িটিও নির্দিষ্ট জায়গায় লক করা অবস্থায় পাওয়া গিয়েছে।

ঘটনাচক্রে, এর ঠিক এক দিন আগেই ৭ মার্চ প্রভা অরুণ কুমার নামের এক ভারতীয় তথ্যপ্রযুক্তি কর্মীকে সিডনিতে তাঁর বাড়ি থেকে ৩০০ মিটারের মধ্যে কুপিয়ে মেরে ফেলে দুষ্কৃতীরা। রণধীর-হত্যার কারণ এখনও অজানা। সিডনি-কাণ্ডে ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে বিশেষ তৎপরতা দেখা গেলেও, এ ক্ষেত্রে এখনও তা চোখে পড়েনি।

Advertisement

পুলিশের দাবি, শীঘ্রই রহস্যের সমাধান হবে। তদন্তের জন্য আলামেডা কাউন্টির বিশেষজ্ঞ অপরাধ-দমন শাখার সাহায্য চেয়েছে ক্যালিফোর্নিয়া পুলিশ। অতিরিক্ত দুই তদন্তকারীও নিয়োগ করা হয়েছে, আগের চার জনের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement