Advertisement
০২ অক্টোবর ২০২২
Food

Biriyani: ২০২১ সালে প্রতি এক মিনিটে ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার দিয়েছেন ভারতীয়রা, দাবি রিপোর্টে

সুইগির রিপোর্ট কার্ড অনুযায়ী, প্রায় সওয়া চার লক্ষ গ্রাহক তাঁদের প্রথম অর্ডার হিসেবে বিরিয়ানি অর্ডার দিয়েছেন।

প্রায় প্রত্যেক ভারতীয়ের পছন্দের খাবার হল বিরিয়ানি।

প্রায় প্রত্যেক ভারতীয়ের পছন্দের খাবার হল বিরিয়ানি। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:৪৩
Share: Save:

বিরিয়ানি এক নম্বর। বাকি সব তার পর। অন্তত পরিসংখ্যান তাই বলছে।

খুঁজে দেখতে গেলে মুষ্টিমেয় কয়েকজনই পাওয়া যাবে, যাঁরা বিরিয়ানি খেতে ভালোবাসেন না। যদি সঠিক উপকরণ দিয়ে পরিবেশন করা হয়, তবে বিরিয়ানি ভারতীয়দের অন্যতম পছন্দের খাবার। এই ধারণাকে সত্য প্রমাণিত করে অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা ‘সুইগি’ প্রকাশ করল তাদের বার্ষিক রিপোর্ট কার্ড।

সুইগি তাদের রিপোর্ট কার্ডে জানিয়েছে, ২০২১ সালে ভারতীয়রা প্রতি ৬০ সেকেন্ডে প্রায় ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন। এ ব্যাপারে বিস্তারিত জানিয়ে টুইটারে একটি পোস্ট করেছে সুইগি। সেখানে তারা লিখেছে, ‘২০২১ সালে মোট ৬ কোটি ৪ লক্ষ ৪৪ হাজার বিরিয়ানি অর্ডার করা হয়েছে। যা ডেলিভারি হওয়ার পর সব গ্রাহকের মুখেই হাসি ফুটিয়েছে।’

রিপোর্ট কার্ড অনুযায়ী, প্রায় সওয়া চার লক্ষ গ্রাহক তাঁদের প্রথম অর্ডার হিসেবে বিরিয়ানি অর্ডার দিয়েছেন। স্ন্যাক্স হিসেবে সবচেয়ে বেশি বেশি অর্ডার করা হয়েছে সিঙাড়া। অর্ডারের সংখ্যা প্রায় ৫০ লক্ষ যা কি না নিউজিল্যান্ডের জনসংখ্যার প্রায় সমান এবং এগারো বছর ধরে স্প্যানিশ টমাটিনা উৎসব খেলার জন্য পর্যাপ্ত টমেটো!

২০২০ সালে প্রতি মিনিটে প্রায় ৯০ প্লেট বিরিয়ানি অর্ডার করা হয়েছিল। ২০২১-এ সেই রেকর্ড ছাপিয়ে গিয়েছে। সুইগির রিপোর্ট কার্ড থেকে আরও জানা যাচ্ছে যে, চিকেন উইংসের চেয়ে ছয় গুণ বেশি বার অর্ডার করা হয়েছে সিঙাড়া। মিষ্টি হিসেবে গুলাব জামুন অর্ডার করা হয়েছে প্রায় ২১ লক্ষ বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.