Advertisement
০৩ মে ২০২৪
Ink thrown

মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ব্যক্তিগত সচিবের গায়ে কালি! ধৃত কি বিজেপি সদস্য? শুরু চাপানউতর

শনিবার পুরী জেলায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন নবীন পট্টনায়কের ব্যক্তিগত সচিব। সেখানে যাওয়ার পথেই তাঁর উপর কালি-হামলা হয়। সেই অবস্থাতেই তিনি অনুষ্ঠানে যোগ দেন।

File image of Naveen Patnaik

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুরী শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৯:০২
Share: Save:

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ব্যক্তিগত সচিব ভিকে পান্ডিয়ানের গায়ে কালি ছোড়ার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে। পুলিশ সঙ্গে সঙ্গে তাঁকে ধরে ফেলে। ধৃতের রাজনৈতিক পরিচয় নিয়ে বিজেপি ও বিজেডির মধ্যে শুরু হয়ে গিয়েছে চাপানউতর।

শনিবার পুরী জেলার সত্যবাদী এলাকায় একটি কলেজের অনুষ্ঠানে যোগ দিতে হাজির হয়েছিলেন পান্ডিয়ান। তাঁর সঙ্গে ছিলেন পুরীর জেলা কালেক্টর সামর্থ বর্মা। অনু্ষ্ঠানস্থলে যাওয়ার পথেই এক ব্যক্তি তাঁকে লক্ষ্য করে কালি ছোড়েন। সেই কালি গিয়ে পড়ে পান্ডিয়ানের মুখে এবং জামায়। কালি পড়ে কালেক্টরের জামাতেও। এই ঘটনায় হইচই পড়ে যায়। নিরাপত্তারক্ষীরা সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে আটক করেন। জানা যায়, তাঁর নাম ভাস্কর সাহু। তিনি পুরী জেলারই বাসিন্দা। জামায় কালি নিয়েই পান্ডিয়ান হেঁটে চলে যান অনুষ্ঠানমঞ্চে। সে ভাবেই অন্যদের সঙ্গে কথা বলতেও দেখা যায় তাঁকে।

এ দিকে এই ঘটনা ঘিরে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতর। সত্যবাদীর বিজেডি বিধায়ক উমাকান্ত সামন্তরায় অভিযোগ করেছেন, ভাস্কর আসলে বিজেপি করেন। রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই তিনি কালি ছুড়েছেন। এতে ব্যক্তিগত রাগ, অভিমানের কোনও ব্যাপার নেই। প্রত্যাশিত ভাবেই পত্রপাঠ অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তাদের পাল্টা দাবি, বিজেপি কালি ছোড়ায় বিশ্বাস করে না। বিজেপির এক নেতা বলেন, ‘‘আমরা পান্ডিয়ানের সফরের প্রকাশ্য বিরোধিতা করেছি। আমরা যা করি, প্রকাশ্যে করি। লুকিয়ে কালি ছোড়া আমাদের রাজনৈতিক সংস্কৃতির অঙ্গ নয়। আমাদের দলের কেউ এতে জড়িত নন।’’

পান্ডিয়ানের সফর ঘিরে রাজনৈতিক উত্তাপ আগেও ছড়িয়েছে। এর আগে তাঁকে কালো পতাকা দেখানো হয়। পচা ডিমও ছোড়া হয়েছিল তাঁকে লক্ষ্য করে। সেই তালিকায় সাম্প্রতিকতম সংযোজন, কালি ছোড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ink Odisha naveen patnaik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE