Advertisement
০৩ মে ২০২৪
Karnataka

বিধানসভার ভোটপিছু ৬ হাজার টাকা দেবে বিজেপি! জনসভায় বেফাঁস মন্তব্য প্রাক্তন মন্ত্রীর

রমেশ জারকিহোলীর এই মন্তব্য তাঁর ব্যক্তিগত, তা দলের কথা নয় বলে সাফ জানিয়েছেন কর্নাটকের বিজেপি নেতৃত্ব। তবে এ নিয়ে বিজেপিকে বিঁধেছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

কর্নাটকের প্রাক্তন জলসম্পদ মন্ত্রী রমেশ জারকিহোলীকে নিয়ে আগেও বিপত্তিতে পড়েছেন বিজেপি নেতৃত্ব।

কর্নাটকের প্রাক্তন জলসম্পদ মন্ত্রী রমেশ জারকিহোলীকে নিয়ে আগেও বিপত্তিতে পড়েছেন বিজেপি নেতৃত্ব। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ২০:৫০
Share: Save:

কর্নাটকে আসন্ন বিধানসভা নির্বাচনে ভোটপিছু ৬ হাজার করে টাকা দেবে বিজেপি। রবিবার কর্নাটকের বেলগাভিতে একটি জনসভায় এমনই বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা রমেশ জারকিহোলী। যদিও এই মন্তব্য তাঁর ব্যক্তিগত, তা দলের কথা নয় বলে সাফ জানিয়েছেন কর্নাটকের বিজেপি নেতৃত্ব। তবে এ নিয়ে বিজেপিকে বিঁধেছে রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

রবিবার বেলগাভি জেলার সুলেবাভি গ্রামে একটি জনসভার আয়োজন করেছিলেন রমেশের সমর্থকেরা। ওই জনসভায় নিজের ভাষণে বেলগাভি (গ্রামীণ) বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক লক্ষ্মী হেব্বলকরকে আক্রমণ করতে গিয়ে রমেশের মন্তব্য, ‘‘এই কেন্দ্রের ভোটারদের উপহার হিসাবে তিনি (লক্ষ্মী) অনেক কিছুই দিচ্ছেন দেখছি। এখনও পর্যন্ত তিনি নিশ্চয়ই কুকার, মিক্সারের মতো সামগ্রী বিলি করেছেন। অন্যান্য উপহারও দিয়েছেন। সব মিলিয়ে তার দাম ৩ হাজার টাকার মতো হবে। তবে আমি অনুরোধ করব, আমরা ৬ হাজার করে টাকা না দিলে আমাদের প্রার্থীকে ভোট দেবেন না।’’

কর্নাটকের প্রাক্তন জলসম্পদ মন্ত্রীকে নিয়ে আগেও বিপত্তিতে পড়েছেন বিজেপি নেতৃত্ব। ২০২১ সালে মন্ত্রী থাকাকালীন রমেশের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ উঠেছিল। ওই কাণ্ডের জেরে মন্ত্রিপদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন তিনি। এ বার তাঁর বেফাঁস মন্তব্যকে হাতিয়ার করে বিরোধী রাজনৈতিক দলগুলি আসরে নেমেছে। বেলগাভির গোকক বিধানসভা কেন্দ্রের বিধায়ক রমেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের পদক্ষেপের দাবি তুলেছে কংগ্রেস। যদিও কর্নাটকের বিজেপি নেতৃত্বের পাল্টা দাবি, এ হেন মন্তব্যে দল কোনও ভাবে সমর্থন করে না। তা প্রাক্তন মন্ত্রীর ব্যক্তিগত বিষয়। কর্নাটকের সেচমন্ত্রীর গোবিন্দ করজোলের মন্তব্য, ‘‘আমাদের দলে এ ধরনের কোনও কিছুর স্থান নেই। আদর্শের উপর ভিত্তি করেই নরেন্দ্র মোদীর নেতৃত্বে দ্বিতীয় বার ক্ষমতায় এসেছে আামাদের দল। ২০২৩ সালে এ রাজ্যের বিধানসভা নির্বাচনেও আমরা সংখ্যাগরিষ্ঠ হিসাবে ক্ষমতা ধরে রাখব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka BJP Ramesh Jarkiholi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE