Advertisement
১৯ জুন ২০২৪
Arvind Kejriwal

‘উনি আমাদের শিশুদের অশিক্ষিত করে রাখতে চান’, লেফটেন্যান্ট গভর্নরকে তোপ কেজরীর

কেজরী বলেন, ‘‘লেফটেন্যান্ট গভর্নর সম্প্রতি নিজেই আমাকে বলেছেন, তিনি ছিলেন বলেই দিল্লির পুরভোটে বিজেপি ১০৪টি আসনে জিততে পেরেছে। না হলে ১০টিও পেত না!’’

লেফটেন্যান্ট গভর্নর সাক্সেনা এবং মুখ্য়মন্ত্রী কেজরীওয়াল।

লেফটেন্যান্ট গভর্নর সাক্সেনা এবং মুখ্য়মন্ত্রী কেজরীওয়াল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২০:৩৯
Share: Save:

সরকারি খরচে ৩০ জন প্রাথমিক স্কুল শিক্ষককে প্রশিক্ষণ নিতে ফিনল্যান্ডে পাঠাতে উদ্যোগী হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। কিন্তু লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা সেই প্রস্তাব খারিজ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

মঙ্গলবার দিল্লি বিধানসভার বিশেষ অধিবেশনে আম আদমি পার্টির প্রধানের মন্তব্য, ‘‘আমি দিল্লির মানুষের ভোটে নির্বাচিত মুখ্যমন্ত্রী। উনি (লেফটেন্যান্ট গভর্নর সাক্সেনা) কে? আমাদের শিশুদের কী ভাবে শিক্ষিত করা উচিত, তা ঠিক করার ক্ষমতা ওঁকে কে দিল? এই সব মানুষেরা আমাদের শিশুদের অশিক্ষিত করে রাখতে চান।’’

পাশাপাশি কেজরী বলেন, ‘‘লেফটেন্যান্ট গভর্নর সম্প্রতি আমাকে বলেছেন, তিনি ছিলেন বলেই দিল্লির পুরভোটে বিজেপি ১০৪টি আসনে জিততে পেরেছে। না হলে ১০টিও পেত না!’’ প্রসঙ্গত, এর আগে লেফটেন্যান্ট গভর্নর খরচের প্রসঙ্গ তুলে প্রাথমিক শিক্ষকদের দেশেই প্রশিক্ষণের ব্যবস্থা করার সুপারিশ করা হলেও কেজরীওয়াল সরকার তা খারিজ করে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE