Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Love Jihad

মহারাষ্ট্রে কি ‘লভ জিহাদ’ বিরোধী আইন জারি হবে? শ্রদ্ধাকাণ্ডের আবহে মুখ খুললেন ফডণবীস

মহারাষ্ট্রে ‘লভ জিহাদ’ নিয়ে বিল আনা হবে কি না, এ নিয়ে মুখ খুললেন সে রাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। শুক্রবার শ্রদ্ধার বাবার সঙ্গে দেখা করেন তিনি।

‘লভ জিহাদ’ নিয়ে মুখ খুললেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

‘লভ জিহাদ’ নিয়ে মুখ খুললেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১১:০৪
Share: Save:

‘লভ জিহাদ’ নিয়ে মহারাষ্ট্রে বিল আনা হবে কি না, এ নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানালেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস। সে রাজ্যের বিধানসভায় শীতকালীন অধিবেশনে ‘লভ জিহাদ’ সংক্রান্ত কোনও বিল আনা হবে কি না, এ নিয়ে শুক্রবার নাগপুরে সরকারের অবস্থান স্পষ্ট করেছেন তিনি।

Advertisement

এই প্রসঙ্গে ফডণবীস বলেছেন, ‘‘এই বিষয়টি এখনও আলোচনার স্তরে রয়েছে। বিভিন্ন রাজ্যে এ নিয়ে যে সব আইন হয়েছে, সেগুলি খতিয়ে দেখা হবে।’’

সম্প্রতি মহারাষ্ট্রের পালঘরের তরুণী শ্রদ্ধা ওয়ালকরকে খুনের ঘটনায় ‘লভ জিহাদ’ প্রসঙ্গ উঠে এসেছে। শ্রদ্ধাকে খুন করে তাঁর দেহ ৩৫ টুকরো করে বিভিন্ন এলাকায় ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিক আফতাব আমিন পুনাওয়ালার বিরুদ্ধে। অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। শ্রদ্ধাকে খুনের নেপথ্যে ‘লভ জিহাদ’-এর তত্ত্ব থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন তাঁর বাবা বিকাশ ওয়ালকর। আফতাবের মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন তিনি। শুক্রবার শ্রদ্ধার বাবার সঙ্গে দেখা করেছেন উপমুখ্যমন্ত্রী। তার পরই এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন ফডণবীস।

Advertisement

অন্য দিকে, বিজেপি নেতা নীতেশ রানে দাবি করেছেন, মহারাষ্ট্রে এই সময় ধর্মান্তরণ বিরোধী আইনের প্রয়োজন রয়েছে। তাঁর কথায়, ‘‘মহারাষ্ট্রের প্রতিটি কোণায় কোণায় হিন্দু মহিলাদের নিশানা করা হচ্ছে...। ধর্মান্তরণ বিরোধী আইন, লভ জিহাদ বিরোধী আইন আনা নিয়ে সরকার ভাবনাচিন্তা করা শুরু করেছে, এটা ভাল উদ্যোগ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.