Advertisement
১৯ মে ২০২৪
Rahul agndhi

রাহুলের ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে নেতাদের থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, ধৃত যুবক

রাহুল গান্ধীর ব্যক্তিগত সহকারী হিসাবে পরিচয় দিয়ে টাকা হাতানোর অভিযোগে পঞ্জাব থেকে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। অধরা তাঁর এক সহযোগী।

রাহুল গান্ধীর ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার যুবক।

রাহুল গান্ধীর ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার যুবক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৮:১৯
Share: Save:

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ব্যক্তিগত সহকারীর (পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট) পরিচয় দিয়ে রাজনৈতিক নেতাদের থেকে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার করা হল এক যুবককে। এই কারবারে তাঁর এক সহযোগীর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, রবিবার পঞ্জাব থেকে গ্রেফতার করা হয় রজতকুমার মদন নামে এক যুবককে। অভিযোগ, নিজেকে রাহুলের ব্যক্তিগত সহকারীর পরিচয় দিয়ে বিভিন্ন রাজনৈতিক নেতাদের থেকে টাকা হাতাতেন ওই যুবক। এই কারবারে তাঁকে সাহায্য করতেন গৌরব শর্মা নামে এক যুবক।

পুলিশ সূত্রে খবর, কোনও রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে ওই যুবক সক্রিয় হতেন। কারা প্রার্থী হচ্ছেন, তাঁদের নাম নথিভুক্ত করে ঠকাতেন বলে অভিযোগ। আগামী মাসে গুজরাতে বিধানসভা নির্বাচন। মোদীর রাজ্যে ভোট ঘোষণার পরই সক্রিয় হন ওই যুবক। কংগ্রেসের যে সব নেতা টিকিট পাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন, বেছে বেছে তাঁদের ফোন করেন তিনি। ফোনে রাহুলের ব্যক্তিগত সহকারীর পরিচয় দিতেন তিনি।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ফোন করে রাজনীতিকদের সঙ্গে প্রথমে রাজনৈতিক বিষয়ে আলোচনা করতেন ওই যুবক। তার পর দলের ভোট পর্যবেক্ষকদের থাকার জন্য তাঁদের কাছে টাকা চাইতেন। গুজরাতে ভোটের আগে সম্প্রতি এমন কৌশল কাজে লাগান ওই যুবক। এতে দুই রাজনীতিকের সন্দেহ হয়। কয়েক দিন আগে তাঁরা সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নামে পুলিশ।

ফোন কলের সূত্র ধরে অভিযুক্তের নাগাল পায় পুলিশ। এর পরই পঞ্জাব থেকে ওই যুবককে পাকড়াও করা হয়। অতীতেও ওই যুবকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছিল। এর আগে গ্রেফতারও করা হয়েছিল তাঁকে। পরে জেল থেকে ছাড়া পান তিনি। বিহার ও পঞ্জাবে ভোটের আগেও ওই যুবক এই কৌশল কাজে লাগিয়ে টাকা হাতিয়েছিলেন বলে দাবি করেছে পুলিশ।

তদন্তকারীরা আরও জানতে পেরেছেন যে, রজত নামে ওই যুবক ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতেন। সেখানে টাকা জমা রাখতেন গৌরব। বর্তমানে দিন তিনেক পুলিশি হেফাজতে রয়েছেন রজত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত গৌরবকে গ্রেফতার করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul agndhi Congress Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE