Advertisement
১৪ জুলাই ২০২৪
Manish Sisodia

আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের চার্জশিটে অভিযুক্ত হিসাবে মণীশ সিসৌদিয়ার নাম

বিশেষ সিবিআই আদালতে জমা পড়া চার্জশিটে সিবিআইয়ের দাবি, তারা আবগারি দুর্নীতি মামলার বৃহত্তর ষড়যন্ত্রের দিকটি খতিয়ে দেখছে। এই দুর্নীতির ঘটনায় অন্যদের ভূমিকাও তদন্ত করে দেখা হবে।

File image of Manish Sisodia

সিবিআইয়ের অতিরিক্ত চার্জশিটে এই প্রথম সিসৌদিয়ার নাম। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৮:৩৬
Share: Save:

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত হিসাবে মণীশ সিসৌদিয়ার নাম উঠে এল সিবিআইয়ের চার্জশিটে। এই প্রথম আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত হিসাবে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর নাম দিল সিবিআই। প্রসঙ্গত, মঙ্গলবারই গুরুতর অসুস্থ অবস্থায় সিসৌদিয়ার স্ত্রী সীমাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুধু সিসৌদিয়াই নয়, সিবিআইয়ের জমা দেওয়া অতিরিক্ত চার্জশিটে রয়েছে হায়দরাবাদের সিএ (চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট) বুচি বাবু, মদ ব্যবসায়ী অমনদীপ সিংহ ঢাল এবং অর্জুন পাণ্ডের নামও। দিল্লির বিশেষ সিবিআই আদালতে জমা পড়া চার্জশিটে সিবিআই দাবি করেছে তারা আবগারি দুর্নীতি মামলার বৃহত্তর ষড়যন্ত্রের দিকটি খতিয়ে দেখছে। পাশাপাশি এই দুর্নীতির ঘটনায় অন্যদের ভূমিকাও তদন্ত করে দেখা হবে।

সিবিআইয়ের দাবি, ২০২১-২২ সালের আবগারি নীতিতে দিল্লি সরকার কয়েক জন মদ ব্যবসায়ীকে অগ্রাধিকারের ভিত্তিতে সুবিধা পাইয়ে দিয়েছিল। তার বদলে বিপুল অর্থের হাতবদল হয়েছিল। যদিও গোড়া থেকেই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে আপ। প্রায় সঙ্গে সঙ্গেই বিতর্কিত আবগারি নীতিটি অবশ্য বাতিলও করা হয়। কিন্তু সেই বাতিল নীতিতেই বহু টাকা নয়ছয়ের অভিযোগ করেন দিল্লির লেফ্‌টেন্যান্ট জেনারেল ভিকে সাক্সেনা। তিনি সিবিআই তদন্তের নির্দেশ দেন।

সিবিআই এই মামলায় গ্রেফতার করে দিল্লির তৎকালীন উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়াকে। গ্রেফতারির পর তিনি ইস্তফা দেন। এই মামলাতেই দিল্লির মুখ্যমন্ত্রীকেও জেরা করেছে কেন্দ্রীয় এজেন্সি। এ বার সিবিআইয়ের অতিরিক্ত চার্জশিটে উঠে গেল সিসৌদিয়ার নাম।

প্রসঙ্গত, নভেম্বরে সিবিআইয়ের প্রথম চার্জশিটে ৭ জনের নাম ছিল। তাঁদের মধ্যে অন্যতম ছিলেন আপের জনসংযোগ বিভাগের প্রধান বিজয় নায়ার। এ বার আরও এক আপ নেতার নাম চার্জশিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia Arvind Kejriwal CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE