Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire

দিল্লির বহুতলে ভয়াবহ আগুন, ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হল এক শিশু-সহ চার জনের

দিল্লি দমকল বিভাগের প্রধান অতুল গর্গ বলেন, “পাঁচটি ইঞ্জিন গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বহুতলটির নীচের তলায় রাবার জাতীয় বহু জিনিস মজুত করে রাখা ছিল। সেখানেই আগুন ধরে।”

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১১:৪৬
Share: Save:

দিল্লির একটি বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। এই ঘটনায় ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে ন’মাসের এক শিশু-সহ চার জনের। আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শুক্রবার তখন বিকেল সাড়ে ৫টা। রাজধানীর শাহদারা এলাকার একটি বহুতলের নীচের তলায় আগুন ধরে যায়। সেই আগুন দ্রুত অন্য তলগুলিতে ছড়াতে শুরু করে। এই ঘটনায় এলাকায় হুলস্থুল পড়ে যায়। স্থানীয়রাই বহুতলের বাসিন্দাদের অনেককে নীচে নামিয়ে আনেন। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আগুন দ্রুত ছড়িয়ে পড়েছিল, তার সঙ্গে কালো ধোঁয়ায় বহুতল এবং আশপাশ ভরে যাওয়ায় উদ্ধারে সমস্যা হচ্ছিল।

সেই সময়েই কয়েক জন একটি ঘরের মধ্যে আটকে পড়েছিলেন। উদ্ধারের চেষ্টাও করা হয়। দমকলের পাঁচটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনার পাশাপাশি আটকে থাকা ব্যক্তিদের উদ্ধারে চেষ্টা করেন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আসার পর দেখা যায় একটি ঘরে এক শিশু-সহ চার জন অচৈতন্য হয়ে পড়ে রয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

দিল্লি দমকল বিভাগের প্রধান অতুল গর্গ বলেন, “পাঁচটি ইঞ্জিন গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বহুতলটির নীচের তলায় রাবার জাতীয় বহু জিনিস মজুত করে রাখা ছিল। সেখানেই আগুন ধরে। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি।” চার তলা ওই বাড়িটিতে অগ্নিনির্বাপক কোনও ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে দমকল। বাড়ির মালিক ভরত সিংহের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE