Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sandeep Maheshwari

গিনেস রেকর্ড গড়লেন সন্দীপ মহশ্বেরী, ভাল থাকার বার্তা দিয়ে বড় সম্মানের অধিকারী

দেশে ও দেশের বাইরে অনেক সভায় প্রেরণাদায়ক বক্তৃতা দিয়েছেন। করোনাকালে শুরু করেন অনলাইন বক্তৃতা। সরাসরি প্রশ্নের উত্তর দেওয়াও শুরু করেন।

সন্দীপ মহেশ্বরীর মুকুটে নতুন পালক।

সন্দীপ মহেশ্বরীর মুকুটে নতুন পালক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৯:২৪
Share: Save:

কী করে ভাল থাকবেন, কী করে সফল হবেন তার পরামর্শ দেওয়াই পেশা সন্দীপ মহেশ্বরীর। নেট মাধ্যমে তাঁর ভিডিয়ো মানেই লাইক, কমেন্টের ছড়াছড়ি। লাফিয়ে লাফিয়ে বাড়ে ভিউস। এ বার সেই ভিডিয়োর দৌলতেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পেলেন সন্দীপ। বৃহস্পতিবার নিজেই সে কথা ফেসবুকে জানিয়েছেন তিনি। লিখেছেন, ‘এই খবর জানাতে পেরে আমি খুব খুশি যে আমার লাইফ চেঞ্জিং সেমিনার ভিডিয়োর দর্শক সংখ্যায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পেয়েছে।’ এই কৃতিত্বের জন্য তিনি যে শংসাপত্র পেয়েছেন তাতে উল্লেখ করা হয়েছে, ওই ভিডিয়োটি মোট তিন কোটি সাত লাখ ৫৩ হাজার ৬৭৫ বার দেখা হয়েছে।

আদতে ফোটোগ্রাফার হলেও বিনামূল্যে সাধারণ মানুষকে সাফল্য অর্জনের পথ দেখানো ও পরামর্শ দেওয়ার কাজের জন্যই বেশি খ্যাতি সন্দীপের। মধ্যবিত্ত পরিবারের সন্তান সন্দীপের ব্র্যান্ড হয়ে ওঠার পিছনেও রয়েছে অনেক কাহিনি। জানা যায়, কলেজ জীবনে লেখাপড়া শেষ করতে পারেননি। ব্যবসাতেও সে ভাবে মেলেনি সাফল্য। ভারতের সেরা তিন মোটিভেশনাল স্পিকারের তালিকায় চলে আসার আগে আরও নানা কাজ করেছেন। ছবি তোলার ক্ষেত্রেও বিশ্ব রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। আর ইউটিউবার হিসেবেও পেয়েছেন অনেক সম্মান।

দেশে ও দেশের বাইরে অনেক সেমিনারে প্রেরণাদায়ক বক্তৃতা করেছেন। করোনাকালে শুরু করেন অনলাইন বক্তৃতা। সরাসরি প্রশ্নের উত্তর দেওয়াও শুরু করেন। অতীতেও এই কাজের জন্য বেশ কয়েকটি পুরস্কার পেয়েছেন তিনি। এ বার তাঁর মুকুটে যুক্ত হল একটি উজ্জ্বল পালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeep Maheshwari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE