Advertisement
০৫ মে ২০২৪
Cyber fraud

২৫ প্লেট শিঙাড়ার দাম মেটাতে গিয়ে প্রতারকের খপ্পরে খুইয়েছেন দেড় লক্ষ, দাবি চিকিৎসকের

চিকিৎসকের দাবি, শিঙাড়ার দাম হিসাবে অনলাইনে দেড় হাজার টাকা মিটিয়েছিলেন। সে বিলও তাঁর মোবাইলে পেয়ে যায়। তবে এর পর আর একটি মেসেজের মাধ্যমে তাঁর ব্যাঙ্কের তথ্য জানতে চান এক ব্যক্তি।

Representational Image of cyber fraud

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৬:১৭
Share: Save:

হোটেল থেকে ২৫ প্লেট শিঙাড়া কিনে অনলাইনে দাম মিটিয়েছিলেন। তবে শিঙাড়ার দাম হিসাবে দেড় হাজার টাকা দেওয়ার পরেও দফায় দফায় তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় দেড় লক্ষ হাতিয়ে নিয়েছে প্রতারকেরা। এই অভিযোগে পুলিশের দ্বারস্থ হয়েছেন মুম্বইয়ের এক চিকিৎসক।

মহারাষ্ট্রের সায়ন এলাকার বাসিন্দা ২৭ বছরের ওই চিকিৎসকের দাবি, ৮ জুলাই সহকর্মীদের সঙ্গে কর্জত এলাকায় বেড়াতে গিয়েছিলেন তিনি। সে সময় সায়ন এলাকার একটি হোটেল থেকে ২৫ প্লেট শিঙাড়া অনলাইনে অর্ডার করেছিলেন। তার দাম হিসাবে আগেই অনলাইনে দেড় হাজার টাকা মিটিয়ে দেন। সে বিলও তাঁর মোবাইলে পেয়েছিলেন। তবে এর পর আর একটি মেসেজের মাধ্যমে তাঁর ব্যাঙ্কের তথ্য জানতে চান এক ব্যক্তি।

অভিযোগ, নিজেকে হোটেলকর্মী পরিচয় দিয়ে ফোনও করেছিলেন ওই প্রতারক। বিলের ‘স্ক্রিনশট’ নিয়ে সেটি তাঁকে পাঠাতে বলেন অভিযুক্ত। এর পর ওই টাকার লেনদেনের একটি আইডি তৈরি করে ‘গুগ্‌ল পে’ খুলতে বলেন। একটি ‘ওটিপি’ পাঠিয়ে তা গুগ্‌লের ওই অ্যাপে দিতেই তাঁর ব্যাঙ্ক থেকে ২৮,৮০৭ টাকা নিয়ে নেওয়া হয়। যদিও সে টাকা ফেরত পেয়ে যাবেন বলে আশ্বাস দেন ওই ব্যক্তি। তবে এর পরে দফায় দফায় যথাক্রমে ৫০,০০০, ১৯৯৯১ এবং ৪০,০০০ টাকা খুইয়েছেন। এর পর স্থানীয় থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন ওই চিকিৎসক। এই অভিযোগের তদন্তে নেমেছে ভোইওয়াড়া থানায় নালিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber fraud Mumbai Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE