Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Biggest-Ever Drug Raid

দেশের ইতিহাসে বৃহত্তম মাদক-বিরোধী অভিযান, বাজেয়াপ্ত কয়েক হাজার কোটির এলএসডি: এনসিবি

কয়েক হাজার কোটি টাকার এলএসডি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। এজেন্সিটি দেশ জুড়ে কারবার চালানো মাদক সিন্ডিকেটে অভিযান চালিয়েছে বলে জানা গিয়েছে। গ্রেফতার হয়েছেন কয়েক জন পাচারকারীও।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১০:০১
Share: Save:

দেশের ইতিহাসের বৃহত্তম মাদক-বিরোধী অভিযান চালাল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। তাতে কয়েক হাজার কোটি টাকার নিষিদ্ধ মাদক এলএসডি বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। এজেন্সিটি দেশ জুড়ে কারবার চালানো মাদক সিন্ডিকেটে অভিযান চালিয়েছে বলে জানা গিয়েছে। গ্রেফতার করা হয়েছে বেশ কয়েক জন পাচারকারীকেও।

এনসিবির দাবি, স্বাধীন ভারতের ইতিহাসে ইতিপূর্বে এতটা পরিমাণ নিষিদ্ধ মাদক একলপ্তে ধরা পড়েনি। বিশদে অভিযানের বর্ণনা দেওয়ার জন্য এনসিবি বেলা ১২টায় সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছে। সেখানেই এই অভিযান নিয়ে বিশদে জানানো হবে।

গত মাসেই ভারতীয় নৌসেনার সঙ্গে যৌথ অপারেশনে কেরল উপকূল থেকে ২,৫২৫ কেজি নিষিদ্ধ মাদক মেথামফেটামিন বাজেয়াপ্ত করা হয়েছিল। যার বাজারমূল্য ছিল ২৫ হাজার কোটি টাকা। এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল (অপারেশনস) সঞ্জয়কুমার সিংহ সেই সময় দাবি করেছিলেন, অর্থমূল্যের দিকে থেকে সেটিই এ যাবৎ বৃহত্তম। কিন্তু এজেন্সি সূত্রের খবর, এ বার ছাপিয়ে যাবে সেই মূল্যও।

নৌসেনার সঙ্গে হাত মিলিয়ে যৌথ অভিযানের পোশাকি নাম দেওয়া হয়েছে ‘অপারেশন সমুদ্রগুপ্ত’। ২০২২ সালের ফেব্রুয়ারিতে এই অভিযান শুরু হয়। এই অভিযানে বিভিন্ন সময় মিলিয়ে এখনও পর্যন্ত প্রায় ৪ হাজার কেজি নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drugs NCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE