Advertisement
০৩ মে ২০২৪
Madhya Pradesh

সাত মাস ধরে বেতন না পাওয়ার ‘ক্ষোভ’! বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ইনদওরের সংস্থার সাত কর্মীর

বেতন না পাওয়ায় হতাশায় ভুগছিলেন ওই কর্মীরা। তাঁদের সংস্থার অন্য শাখায় বদলি করা হয়েছিল। বৃহস্পতিবার ওই সাত জন কর্মী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ।

সাত কর্মীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সাত কর্মীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ইনদওর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ০৭:৩৭
Share: Save:

গত সাত মাস ধরে বেতন পাননি। তার জেরে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন একটি বেসরকারি সংস্থার সাত জন কর্মী। এমনই অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশের ইনদওরে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, বেতন না পাওয়ায় হতাশায় ভুগছিলেন ওই কর্মীরা। তাছাড়া বেতন না মিটিয়েই তাঁদের সংস্থার অন্য শাখায় বদলি করা হয়েছিল বলে অভিযোগ। তার জেরেই বৃহস্পতিবার ওই সাত জন কর্মী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে তাঁরা বিপন্মুক্ত বলে জানা গিয়েছে।

এই ঘটনা প্রসঙ্গে ওই সংস্থার এক কর্মী অনিল নিগম বলেছেন, ‘‘গত কয়েক মাস ধরে আমাদের বেতন দেওয়া হচ্ছে না। সে কারণেই আমাদের বন্ধুরা বিষ খেতে বাধ্য হল।’’ পুলিশের শীর্ষ আধিকারিক অজয় সিংহ কুশওয়াহাও জানিয়েছেন, সংস্থার কর্মীরা গত সাত মাস ধরে বেতন পাননি। তিনি বলেছেন, ‘‘ওই কর্মীরা যে সংস্থায় কাজ করেন, সেখানে মডিউলার রান্নাঘরের কাঁচামাল উৎপাদন করা হয়। তাঁদের কারখানার অন্য একটি শাখায় বদলি করা হয়েছিল। গোটা বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’’

লক্ষণীয়, ‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’র (এনসিআরবি) সাম্প্রতিক তথ্যানুযায়ী জানা গিয়েছে, আত্মহত্যার নিরিখে দেশের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে মধ্যপ্রদেশ। ২০২১ সালে সে রাজ্যে ১৪ হাজার ৯৬৫টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। এই তালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। তার পর রয়েছে তামিলনাড়ু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

national news Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE