Advertisement
০২ মে ২০২৪
nagaland

ওড়ানো হল তাড়া তাড়া নোট! নাগাল্যান্ডে ৫ আসনে জিতে টাকা উড়িয়ে উচ্ছ্বাস এনপিপি কর্মীদের

কিফিরেতে এনপিপি নেতা কিপিলি সাংমার বাড়ির সামনে জড়ো হয়েছিলেন কয়েকশো কর্মী-সমর্থক। দলের জয় উদ্‌যাপন করতে বাড়ির ছাদ থেকে টাকা ওড়ানোর দৃশ্য প্রকাশ্যে এসেছে।

Money showers in Nagaland

টাকা ওড়ানোর দৃশ্য সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ০৯:৩৬
Share: Save:

মেঘালয়ে তারা আবার সরকার গড়তে চলেছে। শুধু মেঘালয়ই নয়, এ বার পড়শি রাজ্য নাগাল্যান্ডেও বেশ ফল করছে তারা। সেই জয় উদ্‌যাপনেই নাগাল্যান্ডে ন্যাশনাল পিপল’স পার্টি (এনপিপি)-র কর্মী-সমর্থকরা উচ্ছ্বাসে মাতলেন। টাকা ওড়ানো হল মুড়ি-মুড়কির মতো। সেই টাকা কুড়োতে হুড়োহুড়ি পড়ে গেল।

সদ্য তিন রাজ্য ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডে বিধানসভা নির্বাচন হয়েছে। মেঘালয়ে এনপিপি আবার ক্ষমতায় ফিরেছে। পড়শি রাজ্য নাগাল্যান্ডেও এ বার ভোটে লড়েছে কনরাড সাংমার দল এনপিপি। এই রাজ্যে পাঁচটি আসন পেয়েছে তারা। দুই রাজ্যে ভাল ফল করার পরই নাগাল্যান্ডে এক এনপিপি নেতার বাড়ির সামনে ঢাক-ঢোল বাজিয়ে উচ্ছ্বাসে মেতেছিলেন কর্মী-সমর্থকরা।

কিফিরেতে এনপিপি নেতা কিপিলি সাংমার বাড়ির সামনে জড়ো হয়েছিলেন কয়েকশো কর্মী-সমর্থক। দলের জয় উদ্‌যাপন করতে বাড়ির ছাদ থেকে টাকা ওড়ানোর দৃশ্য প্রকাশ্যে এসেছে। টাকা ওড়ানোর একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

প্রসঙ্গত, নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনে ৬০টি আসনের মধ্যে ৩৭টি আসন জিতেছে বিজেপি এবং ন্যাশনালিস্ট ডেমোক্র্যাটিক প্রগ্রেসিভ পার্টি (এনডিপিপি)-র জোট। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের জনতা দল (ইউনাইটেড) পেয়েছে একটি আসন, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) পেয়েছে ৭টি, লোক জনশক্তি পার্টি (এলজেপি), ন্যাশনাল পিপল’স ফ্রন্ট (এনপিএফ) এবং রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (আরপিআই) ২টি করে আসন জিতেছে। ৪টি আসনে জিতেছেন নির্দল প্রার্থীরা।

(এই প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হওয়ার সময় ‘এনপিপি নাগাল্যান্ডে ৭টি আসনে জিতেছে’ লেখা হয়েছিল। কিন্তু এনপিপি ৫টি আসনে জয়ী হয়েছে নাগাল্যান্ডে। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nagaland NPP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE