Advertisement
০৪ মে ২০২৪
Labourer dies

নালা পরিষ্কার করতে নেমে সুরাতে বিষাক্ত গ্যাসে মৃত্যু এক শ্রমিকের, অসুস্থ আরও তিন জন

নালার মুখ আটকে যাওয়ায় এক শ্রমিক নালায় নেমে তা পরিষ্কার করার চেষ্টা করছিলেন। সেই সময় তিনি জ্ঞান হারান। তাঁকে খুঁজতে অন্য তিন শ্রমিক নালায় নামলে, তাঁদেরও একই অবস্থা হয়।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সুরাত শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৭
Share: Save:

নালা পরিষ্কার করতে নেমে প্রাণ গেল এক শ্রমিকের। অসুস্থ এক নাবালিকা-সহ আরও তিন জন। ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাতে। ঘটনার খবর পেয়ে দমকল আসে। নালা থেকে উদ্ধার করে চার জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে এক জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুলিশ সূত্রে খবর, সুরাতের একটি কৃষিজমিতে কাজ করছিলেন চার জন। ওই মাঠে জল আসার যে নালা তা আটকে গিয়েছিল। ফলে মাঠে জল আসছিল না। ২০ ফুট গভীর সেই নালাটি পরিষ্কার করতে এক জন শ্রমিক নালায় নামেন। নামার পরেই জ্ঞান হারান তিনি। বেশ কিছু ক্ষণ পরেও ওই ব্যক্তি নালা থেকে না বেরোনোয় বাকিরা খোঁজখবর করতে নালায় নামেন। কিছু দূর যাওয়ার পরেই তাঁরা দেখতে পান পড়ে আছেন ওই ব্যক্তি। কিন্তু তাঁর কাছে পৌঁছতেই বাকিরাও জ্ঞান হারান।

খবর পেয়ে দমকল হাজির হয় ঘটনাস্থলে। নালার ভিতর থেকে উদ্ধার করা হয় চার জনকে। তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা এক জনকে মৃত বলে ঘোষণা করেন। বাকি তিন জনের চিকিৎসা চলছে।

দমকল আধিকারিক এসডি ধোবি বলেন, ‘‘নালার মুখ আটকে গিয়েছিল। এক শ্রমিক সেই মুখ খুলতে ২০ ফুটের নালায় নামেন। তার পরেই দমবন্ধ হয়ে সেখানেই প়ড়ে যান তিনি। তাঁকে উদ্ধার করতে নালায় নেমে একই অবস্থা হয় আরও তিন জনের। অসুস্থদের মধ্যে একটি নাবালিকাও আছে। এই ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে।’’

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নালায় জমে থাকা বিষাক্ত গ্যাসের প্রভাবেই জ্ঞান হারানোর ঘটনা ঘটেছিল। ওই গ্যাসের বিষক্রিয়াতেই এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gas Surat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE