Advertisement
১১ জুন ২০২৪
coronavirus

Covid 19: উত্তরাখণ্ডে দু’টি টিকা পাওয়া পুলিশ কর্মীদের ৯৩ শতাংশ আক্রান্ত হয়েছেন করোনায়

এত বাধা বিপত্তির পর পুলিশ ও প্রশাসনের সদস্যরা নিয়মিত সাধারণ মানুষের পাশে দাঁড়াতে লড়াই করে চলেছেন।

ছবি: ফেসবুক

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৮:০৫
Share: Save:

দু’টি টিকা পেয়েছেন, তবু করোনায় আক্রান্ত হয়েছে উত্তরাখণ্ডের বড় অংশের পুলিশকর্মীরা। সে রাজ্যের সরকারের পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, এখনও পর্যন্ত ২ হাজার ৩৮২ জন পুলিশকর্মী সে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন, এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে পুলিশকর্মীদের আত্মীয় স্বজনদেরও। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫১ জন পুলিশকর্মীর পরিবারের সদস্য।

এরপরেই টিকাপ্রাপ্তদের করোনা আক্রান্ত হওয়ার বিষয়ে তথ্য প্রদান করেছে সে রাজ্যের সরকার। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, যাঁরা দু’টি করোনা টিকাই পেয়ে গিয়েছেন, তার মধ্যে ৯৩ শতাংশ পুলিশকর্মীই টিকা পাওয়ার পর করোনা আক্রান্ত হয়েছেন। তবে খুশির খবর, করোনায় মৃত্যুর হার উল্লেখযোগ্য ভাবে কমেছে। তবে প্রতিদিনই এত বাধা বিপত্তির পর পুলিশ প্রশাসনের সদস্যরা নিয়মিত সাধারণ মানুষের পাশে দাঁড়াতে লড়াই করে চলেছেন। প্রয়োজনীয় অক্সিজেন, খাবার সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া থেকে শুরু করে সব কিছুই করছেন তাঁরা।

উত্তরাখণ্ড পুলিশের নিজস্ব প্রকল্প ‘মিশন হাসুলা’ চলছে করোনাকালে আর্তদের সেবার স্বার্থে। সে রাজ্যের সরকারের হিসাব, এখনও পর্যন্ত ৩১ হাজারের বেশি মানুষ পুলিশকে ফোন করে সাহায্য চেয়েছেন। এর মধ্যে তিন হাজারের কাছাকাছি মানুষ অক্সিজেন সিলিন্ডার পেয়েছেন, ৭৯২ জন হাসপাতাল পেয়েছেন, ২১৭ জন প্লাজমা বা রক্ত পেয়েছেন। এ ছাড়া। ১৭ হাজারের বেশি মানুষকে পুলিশ ওষুধ পৌঁছে দিতে পেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE