Advertisement
০২ মে ২০২৪
Emergency Landing

মাঝ আকাশে অসুস্থ যাত্রী, দিল্লি থেকে জবলপুরগামী বিমানকে জরুরি অবতরণ করানো হল রাজস্থানে

শুক্রবার সকালে দিল্লি থেকে অ্যালায়েন্স এয়ারের একটি বিমান মধ্যপ্রদেশের জবলপুরের দিকে যাচ্ছিল। দিল্লি থেকে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে থাকেন বছর বাহান্নর এক যাত্রী।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৭:১৮
Share: Save:

মাঝ আকাশে এক যাত্রী অসুস্থ হয়ে পড়ায় অ্যালায়েন্স এয়ারের একটি বিমানকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হল রাজস্থানের জয়পুর বিমানবন্দরে।

বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার সকালে দিল্লি থেকে অ্যালায়েন্স এয়ারের একটি বিমান মধ্যপ্রদেশের জবলপুরের দিকে যাচ্ছিল। দিল্লি থেকে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই অসুস্থ বোধ করতে থাকেন বছর বাহান্নর এক যাত্রী। তার রক্তচাপ কমতে শুরু করেছিল। পরিস্থিতি বেগতিক দেখে বিমানকর্মীরা পাইলটকে বিষয়টি জানান। তার পরই জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিমানবন্দর সূত্রে আরও জানানো হয়েছে, যাত্রী অসুস্থ হয়ে পড়ায় কাছাকাছি কোনও বিমানবন্দরে অবতরণের জন্য এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের কাছে অনুমতি চান পাইলট। তখন তাঁকে জয়পুর বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়। জয়পুর বিমানবন্দরে বিমানটি অবতরণের পর দ্রুত ওই যাত্রীকে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করা হয়। তার পর বিমানটি আবার গন্তব্যস্থলের উদ্দেশে রওনা দেয়।

দু’দিন আগেই মুম্বই থেকে রাঁচীগামী ইন্ডিগো বিমানে এক যাত্রীর রক্তবমি হয়ে মৃত্যু হয়েছিল। বছর বাষট্টির ওই যাত্রী যক্ষ্মায় আক্রান্ত ছিলেন। শুধু তাই-ই নয়, তাঁর কিডনির সমস্যাও ছিল। মুম্বই বিমানবন্দর থেকে ওড়ার পর মাঝ আকাশে রক্তবমি শুরু হয় যাত্রীর। তড়িঘড়ি বিমানটিকে নাগপুরে অবতরণ করানো হয়। যাত্রীকে হাসপাতালে ভর্তি করানো হলেও বাঁচানো যায়নি। এর আগে গত বুধবার দিল্লি থেকে দোহাগামী কাতার এয়ারওয়েজ়ের একটি বিমানে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক পাইলটের। তিনি ওই বিমানে যাত্রী হিসাবে সফর করছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Landing flight Jabalpur Jaipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE