Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

Narendra Modi: শৈলশহর, বাজারের ভিড় উদ্বেগ বাড়াচ্ছে, উত্তর-পূর্বের মুখ্যমন্ত্রীদের বললেন মোদী

ভাইরাস নিজে থেকে যায়-আসে না। স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে মানুষই এই ভাইরাস বয়ে আনছে। যা কোনও ভাবেই কাম্য নয় বলেই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১৫:৪০
Share: Save:

শৈলশহর এব‌ং বাজারগুলিতে করোনাবিধিকে উপেক্ষা করে যে ভাবে বহু মানুষ ঘুরে বেড়াচ্ছেন তা দেখে এ বার উদ্বেগ প্রকাশ করলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

তিনি বলেন, “এটা সত্যি যে কোভিডের জেরে পর্যটন এবং ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তবে দুঃখের সঙ্গে এটাও জানাতে হচ্ছে যে ভাবে বিপুল সংখ্যক মানুষ শৈলশহরে যাচ্ছেন, বাজারে মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন, সেটা ঠিক হচ্ছে না।”

মঙ্গলবারই উত্তর-পূর্বের রাজ্যগুলির সঙ্গে বিষয়টি নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী। পর্যটকরা যাতে কোভিডবিধি মেনে চলেন, জমায়েত না করেন সে বিষয়ে রাজ্যগুলিকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি।

ভাইরাস নিজে থেকে যায়-আসে না। স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে মানুষই এই ভাইরাস বয়ে আনছে। যা কোনও ভাবেই কাম্য নয় বলেই জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “বিশেষজ্ঞরা বার বারই সতর্ক করছেন স্বাস্থ্যবিধি মেনে চলতে, জমায়েত না করতে। ভিড় রুখতে তাই দ্রুত পদক্ষেপ করা উচিত।” একই সঙ্গে তাঁর বার্তা, কোভিডের তৃতীয় ঢেউ থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত।

সম্প্রতি শৈলশহরগুলিতে উপচে পড়ছে পর্যটকদের ভিড়। হিমাচলপ্রদেশে পর্যটকদের জমায়েতের ছবি সামনে আসতেই নানা মহলে প্রশ্ন উঠতে শুরু করে। করোনাবিধি উপেক্ষা করে কী ভাবে পর্যটকরা ঘুরে বেড়াচ্ছেন তা নিয়ে সামলোচনার মুখে পড়তে হয় রাজ্য প্রশাসনকে। শুধু হিমাচলপ্রদেশই নয়, দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলির অন্য শৈলশহরগুলিতেও একই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Hill Stations COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE