Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prashant Kishor

Prashant Kishor: তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে জল্পনার মধ্যেই নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজে পিকে!

কংগ্রেসের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ার পর কি এ বার নিজের পুরনো দল জেডি (ইউ)-এর সঙ্গে সম্পর্ক ঝালাই করতে উদ্যোগ নিচ্ছেন পিকে? সাম্প্রতিক কয়েকটি সাক্ষাৎকারে নীতীশ নিয়ে তাঁর বলা কিছু কথা থেকে অন্য রকম ইঙ্গিত পাচ্ছিল রাজনৈতিক মহল। এ বার নীতীশ-পিকে-র নৈশভোজ, সেই জল্পনায় ঘি ঢালল।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৫০
Share: Save:

বাংলায় তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্কের জল্পনার মধ্যেই এ বার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে নৈশাহারে দেখা গেল প্রশান্ত কিশোরকে। যা দিল্লিতে নতুন জল্পনার জন্ম দিয়েছে।

ভোটকুশলী প্রশান্ত কিশোর নিজেকে এক জন ব্যর্থ রাজনীতিবিদ বলে প্রকাশ্যে দাবি করেন। বাংলার বিধানসভা ভোটের পর তিনি নির্বাচনী পরামর্শদাতার কাজ ছেড়ে পুরোদস্তুর রাজনীতিতে পুনঃপ্রবেশ করবেন, তা-ও জানিয়েছিলেন। কিন্তু কংগ্রেসের সঙ্গে তাঁর আলোচনা ফলপ্রসূ হয়নি। তা হলে এ বার কি তিনি নিজের পুরনো দল সংযুক্ত জনতা দল (জেডিইউ)-এই ফিরতে চলেছেন? এই জল্পনার জন্ম দিয়েছে রাজধানী দিল্লির কিছু খণ্ডচিত্র।

সম্প্রতি দিল্লিতে বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজে দেখা গেল প্রশান্তকে। তা নিয়েই শুরু হয়েছে নতুন গুঞ্জন। যদিও প্রত্যাশিত ভাবেই দুই তরফ থেকেই বৈঠককে ‘সৌজন্যমূলক’ বলে দাবি করা হয়েছে। নীতীশ জানিয়েছেন, প্রশান্তের সঙ্গে তাঁর দীর্ঘ দিনের পরিচয়। সেই সূত্রেই দু’জনে একসঙ্গে নৈশভোজ সেরেছেন। এর বেশি কিছু নয়।

অন্য দিকে, প্রশান্ত কিশোর সাংবাদিকদের বললেন, ‘‘এই সাক্ষাৎ স্রেফ সৌজন্যমূলক। রাজনৈতিক ভাবে আমরা এখন দুই গোলার্ধের মানুষ।’’ তিনি জানান, নীতীশ করোনা আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্যের হাল জানতে ফোন করেছিলেন। তখনই নীতীশ তাঁকে এক দিন নিমন্ত্রণ করেন। যা ঘটনাচক্রে শুক্রবার সম্পন্ন হল।

কংগ্রেসের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ার পর কি এ বার নিজের পুরনো দল জেডিইউ-এর সঙ্গে সম্পর্ক ঝালাই করতে উদ্যোগ নিচ্ছেন পিকে? সাম্প্রতিক কয়েকটি সাক্ষাৎকারে নীতীশকে নিয়ে তাঁর বলা কিছু কথা থেকে অন্য রকম ইঙ্গিত পাচ্ছিল রাজনৈতিক মহল। এ বার নীতীশ-পিকের নৈশভোজ, সেই জল্পনায় ঘি ঢালল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prashant Kishor Nitish Kumar Congress TMC JDU
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE