Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Punjab

Pushup: কখনও জিমেই যাননি! এক মিনিটে সবচেয়ে বেশি পুশ-আপ করে তাক লাগালেন পঞ্জাবের তরুণ

অমৃতবীরের বয়স মাত্র কুড়ি বছর। কখনও জিমে যাননি তিনি। শুধুমাত্র আঙুলের ডগায় ভর দিয়ে এক মিনিটে পঁয়তাল্লিশ বার পুশ-আপ করে দেখিয়েছেন।

সবচেয়ে বেশি পুশ-আপের নজির।

সবচেয়ে বেশি পুশ-আপের নজির। ছবি: টুইটার

নিজস্ব সংবাদদাতা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১২:৫৮
Share: Save:

কোনও দিন জিমে না গিয়েও শরীরচর্চার দুরন্ত প্রদর্শন করে নজির গড়লেন পঞ্জাবের তরুণ। এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি পুশ-আপ করে রেকর্ড গড়লেন তিনি। শুধুমাত্র আঙুলের ডগায় ভর দিয়ে এক মিনিটে ৪৫ বার পুশ-আপ করে দেখিয়েছেন পঞ্জাবের কুওয়ার অমৃতবীর সিংহ।

অমৃতবীরের বয়স মাত্র ২০ বছর। কখনও জিমে যাননি বলে দাবি তাঁর পরিবারের। পঞ্জাবের গুরদাসপুর জেলার উমারওয়ালা গ্রামের বাসিন্দা অমৃতবীরের জীবনের মূল মন্ত্রই হল পরিশ্রম আর অভ্যাস। এক মিনিটে পঁয়তাল্লিশ বার পুশ-আপের রেকর্ড ছোঁয়ার জন্য ২১ দিন ধরে কঠোর পরিশ্রম করেছেন তিনি। ফলও পেয়েছেন হাতেনাতে।

পরিবারের দাবি, টানা ২১ দিন ধরে দিনে মোট চার ঘণ্টা করে অভ্যাস করেছেন অমৃতবীর। তিনি যখন পুশ-আপ করেন, তাঁর হাতের তালুর উপর নয়, শরীরের ভর গিয়ে পড়ে দুই হাতের ১০ আঙুলের ডগার উপর। এটাই তাঁর পুশ-আপের অভিনবত্ব।

প্রতি দিন ভোর ৪টের সময় দিন শুরু হয় অমৃতবীরের। সকালে উঠেই ঘণ্টা দুই পুশ-আপ করেন তিনি। তার পর দিনের অন্যান্য কাজ সারেন। সন্ধেবেলা আরও দু’ঘণ্টা সময় দেন শরীরচর্চায়। এই রুটিন মেনেই এসেছে সাফল্য।

সংবাদমাধ্যমের কাছে অমৃতবীর জানিয়েছেন, তিনি শুধু ঘরে তৈরি খাবার খান। দুধ, দই, মাখন আর ঘি তাঁর রোজকার খাবারের তালিকায় অপরিহার্য।

২০২০ সালে ইন্ডিয়া বুক অব রেকর্ডসেও নাম তুলেছিলেন অমৃতবীর। আঙুলের গাঁটে ভর দিয়ে পুশ-আপ করে ১ মিনিটের মধ্যে সবচেয়ে বেশি পুশ-আপের রেকর্ড গড়েছিলেন। ৩০ সেকেন্ডের মধ্যে সবচেয়ে বেশি ‘সুপারম্যান পুশ-আপ’ও করেছেন পঞ্জাবের এই তরুণ।

পঞ্জাবের গুরুনানক দেব বিশ্ববিদ্যালয়ে স্নাতকস্তরের পড়াশোনা করছেন অমৃতবীর। তাঁর বাবা এবং কাকা আগে খেলাধুলোর সঙ্গে যুক্ত ছিলেন। তাঁরাই অমৃতবীরকে শরীরচর্চায় উৎসাহ দেন। ভবিষ্যতে আরও রেকর্ড ছুঁতে চান অমৃতবীর সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Push Ups Fitness gym record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE