Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bharat Jodo Yatra

তুষারপাতের মধ্যেই রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠান শুরু শ্রীনগরে

শ্রীনগরে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠান শুরু হল। সকাল থেকেই তুষারপাত হচ্ছে সেখানে। যোগ দেবে বেশ কয়েকটি বিরোধী দল।

Rahul Gandhi at Bharat Jodo Yatra in Srinagar.

শ্রীনগরে ‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল গান্ধী। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:৫৫
Share: Save:

বরফ গায়ে মেখেই ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠান শুরু করলেন রাহুল এবং প্রিয়ঙ্কা গান্ধী। সোমবার শ্রীনগরে আনুষ্ঠানিক ভাবে শেষ হচ্ছে কংগ্রেসের ১৩৫ দিনের এই কর্মসূচি। রাহুলের নেতৃত্বে পদযাত্রা পৌঁছবে ‘শের-ই-কাশ্মীর’ ক্রিকেট স্টেডিয়ামে। কংগ্রেসের এই যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিয়েছে বেশ কয়েকটি বিরোধী দল।

‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠানে ২১টি বিরোধী দলকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। ফলে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠানের মঞ্চে বিরোধী ঐক্যের ছবি দেখা যেতে পারে। যদিও সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিচ্ছে না তৃণমূল, সমাজবাদী পার্টি, টিডিপির মতো বিরোধী দল। সোমবার কংগ্রেসের এই কর্মসূচিতে যোগ দিয়ে বক্তব্য রাখেন ন্যাশনাল কনফারেন্স দলের নেতা ফারুখ আবদুল্লা, পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তুষারপাতের মধ্যেই বক্তব্য রাখেন প্রিয়ঙ্কা গান্ধীও।

গত বছরের ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল রাহুলের এই যাত্রা। সোমবার এই কর্মসূচি শেষ হচ্ছে। ‘ভারত জোড়ো যাত্রা’য় ভাল সাড়া পাওয়া গিয়েছে বলে দাবি কংগ্রেস নেতৃত্বের। রাহুলের সঙ্গে হেঁটেছেন সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ। পা মিলিয়েছেন বিশিষ্টরাও। ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে রাহুলের নেতৃত্বে কংগ্রেসের এই কর্মসূচি নজর কেড়েছে রাজনীতির আঙিনায়।

সোমবার সকাল থেকেই তুষারপাত হচ্ছে শ্রীনগরে। এর জেরে কংগ্রেসের পদযাত্রায় ব্যাঘাত ঘটতে পারে বলে আশঙ্কা। যদিও সকালে বরফ নিয়ে খেলতে দেখা গিয়েছে রাহুল এবং প্রিয়ঙ্কাকে। ভাই-বোনের খুনসুটির নানা ছবি প্রকাশ্যে এসেছে। কংগ্রেসের এই কর্মসূচির শেষ দিনে উপত্যকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE